অভয় থিপসে ও রাহুল গান্ধী
অভয় থিপসে ও রাহুল গান্ধী

নীরবকে সাহায্য করছেন যে প্রাক্তন বিচারপতি, তিনি রাহুলের উপস্থিতিতে কংগ্রেসে আসেন-বিজেপি

অভিযোগ উড়িয়েছে কংগ্রেস। 

নীরব মোদীকে বাঁচাতে তার হয় লন্ডনের আদালতে সাক্ষী হিসাবে গেলেন এক প্রাক্তন হাইকোর্ট বিচারপতি। অভয় থিপসে নামের এই বিচারপতি কংগ্রেস সদস্য বলে দাবি করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। তাঁর অভিযোগ, এর থেকেই সাফ যে নীরব মোদীর প্রত্যার্পণ রুখতে সাহায্য করছে কংগ্রেস। 

ভারতে নীরব মোদীর বিরুদ্ধে কেস দাঁড়াবে না, ব্রিটেনের আদালতে গিয়ে এই কথা বলেন থিপসে। এই প্রসঙ্গে রবিশংকর প্রসাদ বলেন যে অবসরপ্রাপ্ত বিচারপতি সার্টিফিকেট দিচ্ছে, এর কোনও মানে নেই। এটি আইন ব্যবস্থাকে প্রভাবিত করার চেষ্টা তবে আশা করি যে কোনও বদল আসবে না, আশা করেন রবিশংকর প্রসাদ। 

একই সঙ্গে প্রসাদ বলেন যে থিপসে কংগ্রেসের সদস্য। মুম্বই হাইকোর্টের প্রাক্তন বিচারপতিকে কলেজিয়াম অবসরের ১০ মাস আগে এলাহাবাদ হাইকোর্টে বদল করে দেয় বলে জানান রবিশংকর প্রসাদ। 

অবসরের পর রাহুল গান্ধী, অশোক গেহলটের উপস্থিতিতে থিপসে কংগ্রেসে যোগ দেন বলে জানান কেন্দ্রীয় আইনমন্ত্রী। একই সঙ্গে গান্ধী পরিবারকে আক্রমণ করে প্রসাদ বলেন যে নীরব মোদীর একটি অনুষ্ঠানে রাহুল উপস্থিত ছিলেন। চিদম্বরম অর্থমন্ত্রী থাকাকালীন মেহুল চোকসিকে নানান সাহায্য দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। 

অন্যদিকে এই অভিযোগ উড়িয়ে দিয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি বলেন যে আইনজীবীরা চাইলে যে কোনও মক্কেলের হয়ে সওয়াল করতে পারেন। এর সঙ্গে দলের যোগ নেই। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন যে বিজেপির এক প্রয়াত নেতার সন্তানও অভিযুক্তদের জন্য সওয়াল করেছিলেন। 

নীরব মোদীকে দেশে ফেরোনার জন্য বিজেপি সাধ্যমতো চেষ্টা করছে বলে দাবি করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী। কিন্তু সেখানে কংগ্রেস বিরোধী অবস্থান নিচ্ছে বলে দাবি করেন তিনি। 

বন্ধ করুন