বাংলা নিউজ > ঘরে বাইরে > লোভ দেখিয়ে ভোট আদায়? 'Revari Culture' নিয়ে যুবকদের সতর্ক করলেন মোদী
বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধনে প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী(PTI Photo) (PTI)

লোভ দেখিয়ে ভোট আদায়? 'Revari Culture' নিয়ে যুবকদের সতর্ক করলেন মোদী

  • যোগী আদিত্যনাথের জমানায় উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির প্রভূত উন্নতি হয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি বিগতদিনে রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির কী ভয়াবহ অবস্থা ছিল সেটাও মনে করার জন্য তিনি বাসিন্দাদের অনুরোধ করেন।

বিনামূল্যে জিনিস দিয়ে, প্রলোভন দেখিয়ে ভোট আদায়ের যে সংস্কৃতি তার বিরুদ্ধে শনিবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই রেভারি(মিষ্টি) কালচার সম্পর্কে তিনি বাসিন্দাদের সতর্ক হওয়ার কথা জানিয়েছেন। এটা দেশের উন্নতির পক্ষে খুব ভয়াবহ হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

উত্তরপ্রদেশের বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধনের পরে একটি জমায়েতে তিনি বলেন, ডবল ইঞ্জিন সরকার রাজ্যের যোগাযোগ ব্যবস্থারও প্রচুর পরিবর্তন এনেছে। তিনি বলেন, বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে দিয়ে চিত্রকূট থেকে দিল্লি পর্যন্ত যাতায়াত প্রায় তিন-চার ঘণ্টা কমে গিয়েছে। এর মাধ্যমে শুধু গাড়ির গতি বাড়বে সেটাই নয়, শিল্পের উন্নয়নেও সহায়ক হবে।

পাশাপাশি রেভারি কালচারের বিরুদ্ধেও মুখ খোলেন তিনি। বিশেষত তিনি যুব সমাজকে এনিয়ে সতর্ক করে দেন। তাঁর মতে দেশের উন্নতির ক্ষেত্রে এটি ভয়ঙ্কর হতে পারে। প্রসঙ্গত রেভারি উত্তরভারতের একটি বিশেষ ধরনের মিষ্টি।

যোগী আদিত্যনাথের জমানায় উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির প্রভূত উন্নতি হয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি বিগতদিনে রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির কী ভয়াবহ অবস্থা ছিল সেটাও মনে করার জন্য তিনি বাসিন্দাদের অনুরোধ করেন। তিনি বলেন, দেশ যে পথে উন্নয়ন করছে তার দুটি দিক রয়েছে। একটি হল ইরাদা ও অপরটি হল মর্যাদা।

বন্ধ করুন