বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০১৬-র UPCS 'টপার' IAS টিনার বোন রিয়া ২০২১-এ ১৫তম স্থানাধিকারী!
IAS টিনা দাবির সঙ্গে তাঁর বোন রিয়া দাবি (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম)
IAS টিনা দাবির সঙ্গে তাঁর বোন রিয়া দাবি (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম)

২০১৬-র UPCS 'টপার' IAS টিনার বোন রিয়া ২০২১-এ ১৫তম স্থানাধিকারী!

  • টিনা দবি বর্তমানে রাজস্থান ক্যাডারে যুগ্ম সচিব অর্থ (কর) পদে রয়েছেন। তাঁর বোনও তাঁরই পথে হাঁটতে চলেছেন।

২০১৫ সালের ইউপিএসসি পরীক্ষায় প্রথম স্থানাধিকারী হয়েছিলেন আইএএস অফিসার টিনা দাবি। আর ২০২০ সালের ফল প্রকাশ হতেই জানা গেল তাঁর বোনও ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ। ২০২১-এর ইউপিএসসি মেধা তালিকায় ১৫তম স্থানে রয়েছেন টিনার বোন রিয়া দাবি।

টিনার মতো রিয়াও দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনে লেডি শ্রী রাম কলেজে পড়াশোনা করেছিলেন। ছোট বনের সাফল্যের কথা জানাতে আইএএস অফিসার টিনা ইনস্টাগ্রাম পোস্ট করেন। তিনি বলেন, 'আমার ছোট বোন রিয়া দাবি ইউপিএসসি ২০২০ সালের পরীক্ষায় ১৫তম স্থান পেয়েছে। এই ফল জানাতে পেরে আমি আনন্দিত।' টিনা দবি বর্তমানে রাজস্থান ক্যাডারে যুগ্ম সচিব অর্থ (কর) পদে রয়েছেন।

এবারের পরীক্ষায় প্রথম স্থানাধিকারী হয়েছেন ২৪ বছর বয়সী শুভম কুমার। শুভমের পরই দ্বিতীয় স্থানে রয়েছেন জাগৃতি অবস্থি ও তৃতীয় হয়েছেন অঙ্কিতা জৈন। মোট ৭৬১ জনের নাম রয়েছে এবারের ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায়। মেধা তালিকায় প্রথম ২০০ জনের মধ্যে রয়েছেন এরাজ্যে তিনজন। ৭৯তম স্থানে ঝাড়গ্রামের শুভঙ্কর বালা, ৮৭তম স্থানে শিলিগুড়ির রিকি আগরওয়াল ও ১৫৯তম স্থানে রয়েছেন বেলঘড়িয়ার ময়ূরী মুখোপাধ্যায়।

উল্লেখ্য, ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস, ইন্ডিয়ান ফরেন সার্ভিস, ইন্ডিয়ান পুলিশ সার্ভিস, সেন্ট্রাল সার্ভিসেস ‘গ্রুপ এ’ ও ‘গ্রুপ বি’-র পদের পাশাপাশি দেশের অন্যান্য সম্মানিত চাকরির জন্য যোগ্য প্রার্থীদের নির্বাচন করে।

বন্ধ করুন