বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌‌বিজেপিতে যোগ দিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার
বিজেপি যোগ দিলেন দীনেশ মোঙ্গিয়া
বিজেপি যোগ দিলেন দীনেশ মোঙ্গিয়া

‌‌বিজেপিতে যোগ দিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার

  • সম্প্রতি চণ্ডীগড়ে পুরনিগমে বিজেপিকে হারিয়ে আপের জয়লাভের পর পঞ্জাবে চমক দিল গেরুয়া শিবির।

‌একটা সময় খেলার ময়দানে থেকে ভারতকে ম্যাচ জিতিয়েছেন। এবার সরাসরি রাজনীতির ময়দানে নেমে বিজেপিকে ভোটে জেতানোর দায়িত্ব নিলেন প্রাক্তন ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়া। শুধু মোঙ্গিয়াই নন, আরেক প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং সহ বেশ কিছু বিশিষ্ট জনের বিজেপিতে যোগদানের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ভাঙন ধরেছে কংগ্রেস শিবিরেও। পঞ্জাবে নির্বাচনের আগে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা বলেই মনে করা হচ্ছে।

 

বছর ঘুরতেই পঞ্জাবে বিধানসভা ভোট। বিজেপির সঙ্গে ইতিমধ্যে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের দলের জোট রয়েছে। এদিন প্রাক্তন ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়া ছাড়াও বিজেপিতে যোগ দেন ৭ জন। এদের মধ্যে কংগ্রেসের তিন জন বিধায়ক রয়েছেন। তাঁরা হলেন ফতে জুঙ বাজওয়া, বলবিন্দর সিং লাড্ডি ও রানা গুরমীত সোধী। এদিন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখওয়াতের উপস্থিতিতে প্রাক্তন ক্রিকেটার সহ বেশ কয়েকজন বিজেপিতে যোগ দেন। কেন্দ্রীয় মন্ত্রী জানান, আগামীদিনে আরও অনেক বিশিষ্টজন বিজেপিতে যোগ দেবেন। উল্লেখ্য, ২০১৯ সালে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন দীনেশ মোঙ্গিয়া।

 

সম্প্রতি চণ্ডীগড়ে পুরনিগমে বিজেপিকে হারিয়ে আপের জয়লাভের পর পঞ্জাবে চমক দিল গেরুয়া শিবির। কংগ্রেসের ঘরে ভাঙন ধরাতে সক্ষম হয়েছে বিজেপি শিবির। বিধানসভা ভোটের আগে যেভাবে কংগ্রেসের ঘরে ভাঙন ধরাতে সক্ষম হয়েছে বিজেপি, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, গত বিধানসভা ভোটে বিজেপি পঞ্জাবে ধরাশায়ী হয়েছিল। বিজেপি মাত্র ৩টি আসনে জিতেছিল। অন্যদিকে শিরোমণি অকালী দল ১৫টি আসনে জেতে। তবে বিজেপিকে হারিয়ে কংগ্রেস ক্ষমতায় আসে। মুখ্যমন্ত্রী হয়েছিলেন অমরিন্দর সিং। তবে এবারে তিনি কংগ্রেসের সঙ্গ ছেড়ে নতুন দল তৈরি করেছেন।

বন্ধ করুন