বাড়ি > ঘরে বাইরে > বিগ বাজার সহ ফিউচার গ্রুপের রিটেল ব্যবসা কেনার পথে রিলায়েন্স
ফাইল ছবি
ফাইল ছবি

বিগ বাজার সহ ফিউচার গ্রুপের রিটেল ব্যবসা কেনার পথে রিলায়েন্স

  • ২৪-২৭ হাজার কোটি টাকা দিয়ে পুরো ব্যবসা কিনে নিতে চলেছে রিলায়েন্স। 

রিটেল সেগমেন্টে বড় নাম ফিউচার গোষ্ঠী। তাদের পুরো ব্যবসা কিনে নিতে চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। এই কথা জানিয়েছে হিন্দুস্তান টাইমসের বাণিজ্য পত্রিকা মিন্ট। বাজারে ফিউচার গোষ্ঠীর যা ধারদেনা আছে, সেটাও রিলায়েন্স মিটিয়ে দেবে বলে সূত্রের খবর। 

এখনও পর্যন্ত যা জানা গিয়েছে যে পাঁচটি লিস্টেড সংস্থা uture Retail Ltd, Future Consumer, Future Lifestyle Fashions, Future Supply Chain and Future Market Networks-কে মিশিয়ে  Future Enterprises Ltd (FEL) বানানো হবে। তারপর সেটিকে বিক্রি করা হবে। রিলায়েন্সের একটি রিটেল সাবসিডিয়ারি এই সংস্থাকে কিনে নেবে। তবে ৩১ জুলাইয়ের মধ্যে রিলায়েন্সকে এই চুক্তি করতে হবে, বলে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র জানিয়েছে মিন্টকে। এই নিয়ে এখন জোর মধ্যস্থতা চলছে। 

এই চুক্তি বাস্তবায়িত হলে Big Bazaar, FoodHall, Nilgiris, FBB, Central, Heritage Foods and Brand Factory-র দোকান এবার থেকে রিলায়েন্স চালাবে। শুধু  Lee Cooper ও All নিচ্ছে না রিলায়েন্স। সব মিলিয়ে ১৭০০টি দোকানের হাত বদল হবে। যেসব বিদেশি সংস্থার সঙ্গে ফিউচারের চুক্তি আছে সেগুলিও রিলায়েন্সের হাতে চলে যাবে। 

এই মুহূর্তে বাজারে প্রচুর ঋণ আছে ফিউচার গ্রুপের। কিশোর বিয়ানির সংস্থাগুলির গত বছরের সেপ্টেম্বরে ঋণের পরিমাণ ছিল ১২, ২৭৮ কোটি। রিলায়েন্সের মুখপাত্র অবশ্য এই খবরের সত্যতা স্বীকার করেননি, তবে অস্বীকারও করেননি। 

বন্ধ করুন