বাংলা নিউজ > ঘরে বাইরে > Rishi Sunak on Parents in law: 'শ্বশুর শাশুড়িকে নিয়ে গর্বিত', স্ত্রীর সম্পত্তি ইস্যুতে পাল্টা জবাব ঋষি সুনাকের
ঋষি সুনাক (REUTERS)

Rishi Sunak on Parents in law: 'শ্বশুর শাশুড়িকে নিয়ে গর্বিত', স্ত্রীর সম্পত্তি ইস্যুতে পাল্টা জবাব ঋষি সুনাকের

  • বিষয়টি নিয়ে ব্যাখ্যা করে তিনি শ্বশুর নারায়ণ মূর্তির লড়াইয়ের প্রসঙ্গ তোলেন। ঋষি বলেন, নারায়ণ মূর্তির সম্বল বলতে ছিল কিছু টাকা আর স্ত্রীর অর্থ, গয়না। সেখান থেকে লড়াই করে ইনফোসিস প্রতিষ্ঠা করেন তাঁরা। ঋষি বলছেন, ‘এটি কনসারভেটিভ পার্টি’র লড়াইয়ের মতোই কাহিনি।

ব্রিটেনের আগামী দিনের রাশ কার হাতে থাকবে তা এই মুহূর্তে আন্তর্জাতিক রাজনীতির লাখ টাকার প্রশ্ন। সেদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে বরিস জনসনের পদত্যাগের পরই ঋষি এই কুর্সির জন্য নিজের দাবি পেশ করে দিয়েছেন। এদিকে, বরিস ক্রমাগত ঋষি বিরোধিতায় সরব ঘনিষ্ঠ মহলে। এমন পরিস্থিতিতে ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির জামাই ঋষি সুনাকের স্ত্রীর সম্পত্তির পরিমাণ নিয়ে হইচই শুরু মিডিয়ায়।

মিডিয়ার সেই আলোচনায় কার্যত পাল্টা তোপ দেগে এই ভারতীয় বংশোদ্ভূত ব্রিটেনের রাজনীতিবিদ ঋষি জানিয়েছেন, ‘শ্বশুর শাশুড়িদের নিয়ে ভীষণভাবে গর্বিত।’ ৪২ বছর বয়সী ব্রিটেনের এই প্রাক্তন চ্যান্সেলার এক টেলিভিশন ডিবেটে অংশ নেন। সেখানে ঋষিকে তাঁর স্ত্রীর করদান ইস্যুতে প্রশ্ন করা হয়। উল্লেখ্য, ইনফোসিস প্রতিষ্ঠাতার কন্যা অক্ষতা সম্পর্কে ঋষির স্ত্রী। এদিকে ইনফোসিসের শেয়ার থেকে অক্ষতার আয়ের অঙ্ক ঘিরে কর ইস্যুতে কয়েকদিন আগেই শিরোনাম কারেন অক্ষতা। সেই বিষয়ে মুখ খোলেন ঋষি। বলেন,' তিনি (অক্ষতা) বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন ও মামলা নিষ্পত্তি হয়েছে।' একই সঙ্গে ঋষি বলেন, ‘আমার স্ত্রীর পরিবারের সম্পত্তি নিয়ে একটি মন্তব্য করা হয়েছে..’, সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি প্রবলভাবে গর্বিত আমার শ্বশুর শাশুড়িরা যা গড়েছেন তা নিয়ে ’। পড়ুন স্বাস্থ্য় নিয়ে খবর- ডেঙ্গি সারিয়ে তুলতে নিম, মেথির এই গুণগুলি জানেন? কিছু ঘরোয়া পথ্যের হদিশ

বিষয়টি নিয়ে ব্যাখ্যা করে তিনি শ্বশুর নারায়ণ মূর্তির লড়াইয়ের প্রসঙ্গ তোলেন। ঋষি বলেন, নারায়ণ মূর্তির সম্বল বলতে ছিল কিছু টাকা আর স্ত্রীর অর্থ, গয়না। সেখান থেকে লড়াই করে ইনফোসিস প্রতিষ্ঠা করেন তাঁরা। ঋষি বলছেন, ‘এটি কনসারভেটিভ পার্টি’র লড়াইয়ের মতোই কাহিনি। আর একইসঙ্গে তাঁর বার্তা, তিনি প্রধানমন্ত্রী হলে ব্রিটেন জুড়ে এমন অনেক ঘটনা আরও ঘটবে।

 

 

 

 

 

 

বন্ধ করুন