বাংলা নিউজ > ঘরে বাইরে > আইটি মন্ত্রককে প্রশ্ন করার অধিকার আছে, টুলকিট কাণ্ড নিয়ে সুর চড়ালেন শশী থারুর
শশী থারুর (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)
শশী থারুর (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

আইটি মন্ত্রককে প্রশ্ন করার অধিকার আছে, টুলকিট কাণ্ড নিয়ে সুর চড়ালেন শশী থারুর

  • এর আগে শশী থারুরের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার কাছে চিঠি লিখেছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

টুলকিট বিতর্ক থামার কোনও নাম নেই। একদিন আগেই এই প্রসঙ্গে আইটি মন্ত্রককে টুলকিট নিয়ে প্রশ্ন করার জেরে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে দাবি তুলেছিলেন যাতে শশী থারুরকে আইটি সংক্রান্ত সংসদীয় কমিটির প্রধানের পদ থেকে অপসারিত করা হয়। নিশিকান্তের অভিযোগ ছিল, শশী থারুর এই পদের অপব্যবহার করে নিজের রাজনৈতিক ফায়দা তুলতে চাইছেন। এবার এর জবাবে শশী থারুর বললেন, 'আইটি মন্ত্রককে প্রশ্ন করার অধিকার আছে প্যানেলের।'

এর আগে বিজেপি নেতা নিশিকান্ত দুবে এই সংক্রান্ত অভিযোগ জানিয়ে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে একটি চিঠি লিখেছিলেন। সেখানে তিনি অভিযোগ করেন, নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে পদের অপব্যবহার করে আইটি মন্ত্রককে প্রশ্ন করছেন শশী থারুর। পাশাপাশি শশী থারুর B.1.617 স্ট্রেনকে ভারতী ভ্যারিয়েন্ট বলে উল্লেখ করায় তাঁর সাংসদ পদ খারিজেরও দাবি তুলেছেন নিশিকান্ত দুবে।

উল্লেখ্য, এর আগে সম্বিত পাত্র সহ ৫ পাঁচ বিজেপি নেতার টুইটকে 'ম্যানিপুলেটেড মিডিয়া' ট্যাগ দিয়েছিল টুইটার। এরপর টুইটারকে সেই ট্যাগ সরাতে নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফে। এরপরই গুরুগ্রাম এবং দিল্লির লাডো সারাইতে অবস্থিত টুইটারের অফিসে অভিযান চালায় দিল্লি পুলিশের বিশেষ সেল।

এর আগে কেন্দ্রীয় ইলেক্ট্রনিকস এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক মাইক্রোব্লগিং সাইট টুইটারকে কড়া ভাষায় একটি নোটিশ পাঠায়। তাতে বিজেপি নেতাদের করা টুলকিট টুইটে 'ম্যানিপুলেটেড ট্যাগ' দেওয়ায় টুইটারকে কড়া কথা শোনানো হয়। কেন্দ্রের দাবি, বিজেপি নেতাদের টুইটকে 'ম্যানিপুলেটেড ট্যাগ' দেওয়া পক্ষপাতদুষ্ট এবং একতরফা সিদ্ধান্ত।

বন্ধ করুন