বাংলা নিউজ > ঘরে বাইরে > RRB NTPC exam violence: ধৃত খান স্যার, বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বললেন প্রিয়াঙ্কা
বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন। (ছবি সৌজন্যে এএআই) (ANI)
বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন। (ছবি সৌজন্যে এএআই) (ANI)

RRB NTPC exam violence: ধৃত খান স্যার, বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বললেন প্রিয়াঙ্কা

  • ভোটমুখী উত্তরপ্রদেশে রেলের চাকরি নিয়ে হিংসার ঘটনা ঘটেছে। এই আবহে আসরে নেমেছেন প্রিয়াঙ্কা গান্ধী। অপরদিকে বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন।

রেলে চাকরি নিয়ে চলমান বিক্ষোভে হিংসার প্ররোচণা দেওয়ার ঘটনায় জনপ্রিয় ইউটিউবার তথা শিক্ষক খান স্যারকে গ্রেফতার করা হল পটনায়। রেল লাইনে হিংসার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় পত্রকার নগর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে তাঁর নামে। খান স্যার ছাড়াও বেশ কয়েকটি কোচিং সেন্টার এবং ৪০০ জনেরও বেশি অজ্ঞাত ব্যক্তির নাম আছে অভিযোগে। এই আবহে আজকে দিনভর বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন AISA।

এদিকে বিহারের পাশাপাশি ভোটমুখী উত্তরপ্রদেশেও রেলের চাকরি নিয়ে হিংসার ঘটনা ঘটেছে। সেখানে বিক্ষোভ প্রদর্শনকারী পরীক্ষার্থীদের উপর পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ। প্রয়াগরাজে পুলিশের লাঠির বাড়ি খাওয়া সেই সকল চাকরিপ্রার্থীদের ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বললেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। পাশাপাশি তিনি পরীক্ষার্থীদের প্রতিশ্রুতি দেন যে বিষয়টি নিয়ে তিনি নিজে সরব হবেন।

উল্লেখ্য, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পরিচালিত নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরির (RRB NTPC) পরীক্ষা ঘিরে হিংসা ছড়ায় বিহার ও উত্তরপ্রদেশে। মঙ্গলবার সন্ধ্যায় রাজেন্দ্র নগর রেল টার্মিনাল এবং ভিকনা পাহাড়ীতে সহিংসতা চালানো হয় এবং সরকারি সম্পত্তির ক্ষতি করার অভিযোগ ওঠে পরীক্ষার্থীদের বিরুদ্ধে। এরই মাঝে বুধবারও হিংসা জারি ছিল পরীক্ষার্থীদের। জেহানাবাদ স্টেশনে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। ভাগলপুরে ট্রেন আটকানোরও চেষ্টা করেন বিক্ষোভকারীরা। গয়ায় একটি ট্রেনের বগি জ্বালিয়ে দেওয়ার অভিযোগও ওঠে। এই পরিস্থিতিতে ক্রমেই ঘোরালো হয়ে ওঠায় পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। বুধবারই রেলের তরফে এই ঘোষণা করা হয়। রেলের তরফে জানানো হয়, এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে।

বন্ধ করুন