বাংলা নিউজ > ঘরে বাইরে > RRB NTPC exam violence: ধৃত খান স্যার, বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বললেন প্রিয়াঙ্কা

RRB NTPC exam violence: ধৃত খান স্যার, বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বললেন প্রিয়াঙ্কা

বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন। (ছবি সৌজন্যে এএআই) (ANI)

ভোটমুখী উত্তরপ্রদেশে রেলের চাকরি নিয়ে হিংসার ঘটনা ঘটেছে। এই আবহে আসরে নেমেছেন প্রিয়াঙ্কা গান্ধী। অপরদিকে বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন।

রেলে চাকরি নিয়ে চলমান বিক্ষোভে হিংসার প্ররোচণা দেওয়ার ঘটনায় জনপ্রিয় ইউটিউবার তথা শিক্ষক খান স্যারকে গ্রেফতার করা হল পটনায়। রেল লাইনে হিংসার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় পত্রকার নগর থানায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে তাঁর নামে। খান স্যার ছাড়াও বেশ কয়েকটি কোচিং সেন্টার এবং ৪০০ জনেরও বেশি অজ্ঞাত ব্যক্তির নাম আছে অভিযোগে। এই আবহে আজকে দিনভর বিহার বনধের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠন AISA।

এদিকে বিহারের পাশাপাশি ভোটমুখী উত্তরপ্রদেশেও রেলের চাকরি নিয়ে হিংসার ঘটনা ঘটেছে। সেখানে বিক্ষোভ প্রদর্শনকারী পরীক্ষার্থীদের উপর পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ। প্রয়াগরাজে পুলিশের লাঠির বাড়ি খাওয়া সেই সকল চাকরিপ্রার্থীদের ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বললেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। পাশাপাশি তিনি পরীক্ষার্থীদের প্রতিশ্রুতি দেন যে বিষয়টি নিয়ে তিনি নিজে সরব হবেন।

উল্লেখ্য, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পরিচালিত নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরির (RRB NTPC) পরীক্ষা ঘিরে হিংসা ছড়ায় বিহার ও উত্তরপ্রদেশে। মঙ্গলবার সন্ধ্যায় রাজেন্দ্র নগর রেল টার্মিনাল এবং ভিকনা পাহাড়ীতে সহিংসতা চালানো হয় এবং সরকারি সম্পত্তির ক্ষতি করার অভিযোগ ওঠে পরীক্ষার্থীদের বিরুদ্ধে। এরই মাঝে বুধবারও হিংসা জারি ছিল পরীক্ষার্থীদের। জেহানাবাদ স্টেশনে পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। ভাগলপুরে ট্রেন আটকানোরও চেষ্টা করেন বিক্ষোভকারীরা। গয়ায় একটি ট্রেনের বগি জ্বালিয়ে দেওয়ার অভিযোগও ওঠে। এই পরিস্থিতিতে ক্রমেই ঘোরালো হয়ে ওঠায় পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। বুধবারই রেলের তরফে এই ঘোষণা করা হয়। রেলের তরফে জানানো হয়, এই সংক্রান্ত যাবতীয় অভিযোগ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা আরাবুলকে পদ থেকে সরিয়ে দিল তৃণমূল, ভাঙড়ে সংগঠন ধরে রাখতে তৎপর শওকত

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.