বাংলা নিউজ > ঘরে বাইরে > নিজের বাড়িতে আরশোলার ঝাঁক ছেড়ে দিলেই ১.৫ লাখ টাকা প্রাপ্তি! কেন এমন 'অফার' সংস্থার?
আরশোলা ছেড়ে দিলেই মিলবে ১.৫ লাখ টাকা।

নিজের বাড়িতে আরশোলার ঝাঁক ছেড়ে দিলেই ১.৫ লাখ টাকা প্রাপ্তি! কেন এমন 'অফার' সংস্থার?

  • এই কাজের জন্য তাদের প্রয়োজন একটি বাড়ি। আর যে গ্রাহকের বাড়ির দরজা এই গবেষণার জন্য খোলা হচ্ছে, সেই গ্রাহকের বাড়িতে ছেড়ে দিতে হবে ১০০ টি আরশোলা। এই গবেষণার কাজে আরশোলা ছাড়ার অনুমতি দেওয়ার জন্য বাড়ির কর্তাকে ১.৫ লাখ টাকা দেওয়ারও কথা বলা হয়েছে।

আরশোলা দেখলেই কি আকস্মিক চিৎকারে আপনি পাড়া মাথায় করেন? আরশোলার পিলপিলিয়েলা দেখলেই কি গা শিউরে ওঠে? তাহলে জেনে রাখুন এই আরশোলা কিন্তু আপনাকে লাখপতি বানাতে পারে। অন্তত এমন অফার রয়েছে আমেরিকার এক পেস্ট কন্ট্রোল সংস্থার।

আমেরিকার এক সংস্থা গবেষণা করতে চাইছে কীভাবে আরশোলা একটি বাড়িতে আরশোলা কীভাবে রোগ জীবাণু ছড়ায় তা নিয়ে। আরশোলারা বাড়িতে কীভাবে বসবাস করে একটি নির্দিষ্ট অবস্থার মধ্যে, তা নিয়ে। আর সেখানে ওই সংস্থার পেস্ট কন্ট্রোল বা কীটনাশক কতটা কার্যকরী তা তারা খতিয়ে দেখতে চাইছে। এই কাজের জন্য তাদের প্রয়োজন একটি বাড়ি। আর যে গ্রাহকের বাড়ির দরজা এই গবেষণার জন্য খোলা হচ্ছে, সেই গ্রাহকের বাড়িতে ছেড়ে দিতে হবে ১০০ টি আরশোলা। এই গবেষণার কাজে আরশোলা ছাড়ার অনুমতি দেওয়ার জন্য বাড়ির কর্তাকে ১.৫ লাখ টাকা দেওয়ারও কথা বলা হয়েছে। এই অঙ্ক অবশ্য ভারতীয় মুদ্রায়। সংস্থা নিজের পোস্টে জানিয়েছে, ৫ থেকে ৬ এমন বাড়ির খোঁজ তারা করছে।

এরই সঙ্গে সংস্থার শর্ত হল, বাড়ির বসবাসকারীরা এই সময় ৩০ দিনের মধ্যে কোনও পেস্ট কন্ট্রোল ব্যবহার করতে পারবেন না। যদি বাড়ি অপরিচ্ছন্ন হয়ে যায় বা বাড়িতে সমস্যা তৈরি হয় আরশোলা থেকে, তাহলে তা পরিষ্কার করার দায়িত্ব সংস্থার। উল্লেখ্য, আমেরিকার আরশোলার পোক্ত খোলোস ও দ্রুত প্রজন্ন প্রক্রিয়া অতি ভয়ঙ্কর। ফলে সংস্থার এমন শর্তে কে রাজি হন, সেদিকে তাকিয়ে নেট দুনিয়া!

 

বন্ধ করুন