বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দেশদ্রোহী', টুকড়ে টুকড়ে গ্যাঙকে সাহায্য করছে ইনফোসিস,দাবি RSS ঘনিষ্ঠ পত্রিকার
ইনফোসিস (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)
ইনফোসিস (ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)

'দেশদ্রোহী', টুকড়ে টুকড়ে গ্যাঙকে সাহায্য করছে ইনফোসিস,দাবি RSS ঘনিষ্ঠ পত্রিকার

  • অভিযোগ করা হয় যে বেঙ্গালুরুর এই সংস্থা নাকি ইচ্ছে করে ভারতের অর্থনীতির ভিতকে নাড়িয়ে দিতে চাইছে।

তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের উপর অভূতপূর্ব অভিযোগ আনল আরএসএস-এর অনুমোদিত পত্রিকা 'পঞ্চজন্য'। অভিযোগ করা হয় যে বেঙ্গালুরুর এই সংস্থা নাকি ইচ্ছে করে ভারতের অর্থনীতির ভিতকে নাড়িয়ে দিতে চাইছে। তারা নাকি নক্সাল, বামপন্থী, টুকড়ে টুকড়ে গ্যাঙকে সাহায্য করছে।

এর আগে এই ধরনের অভিযোগ কোনও নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে করা হলেও কোনও সংস্থার বিরুদ্ধে এহেন অভিযোগ কোনওদিনই আনা হয়নি আরএসএস বা তার শাখা-সংগঠনের তরফে। উল্লেখ্য, ভারতে আইটি শিল্পের বৃদ্ধি এবং ভারতীয় অর্থনীতিতে বড় অবদান রাখার জন্য ইনফোসিস পরিচিত। এহেন বড় আকারের এক সংস্থার বিরুদ্ধে আক্রমণ শানানো নজিরবিহীন।

উল্লেখ্য, আয়করের ই-ফাইলিংয়ের পোর্টালটি তৈর করেছে ইনফোসিস। তবে সেই পোর্টালে সমস্যা দেখা দিয়েছে। সমস্যা সমাধানে ইতিমধ্যেই হস্তক্ষেপ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ই-ফাইলিং প্রক্রিয়া ত্রুটিমুক্ত করতে ওই তথ্য প্রযুক্তি সংস্থাকে নির্দেশ দিয়েছেন নির্মলা সীতারমণ। এর আগে জিএসটি সংক্রান্ত ওয়েবসাইট ও কর্পোরেট মন্ত্রকের কাজেও ইনফোসিসের কাজে সমস্যা দেখা গিয়েছিল।এই আবহে পাঞ্চজন্য-র প্রতিবেদনে প্রশ্ন উঠেছএ, বিদেশি কোনও গ্রাহককেও কি ইনফোসিস এই ধরণের জঘন্য পরিষেবা প্রদান করে?

আরএসএস ঘনিষ্ঠ জার্নালের প্রতিবেদনে লেখা, 'ইনফোসিসের এক প্রবর্তক নন্দন নিলেকানি কংগ্রেসের হয়ে লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সংস্থার প্রতিষ্ঠাতা এনআর নারায়ণমূর্তি নীতিগত প্রশ্নে সরকারের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুলেছেন। এই ধরণের সংস্থাকে সরকারি গুরুত্বপূর্ণ টেন্ডার প্রক্রিয়ায় অংশ নিতে দেওয়া উচিত?' এমনকি সরকারি তথ্য চিন এবং আইএসআই-এর হাতেচলে যেতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয় প্রতিবেদনে।

বন্ধ করুন