বাংলা নিউজ > ঘরে বাইরে > পাখির চোখ নির্বাচন, বিজেপি ও শাখা সংগঠনের সঙ্গে বৈঠকে বসবে আরএসএস
নির্বাচনের রণকৌশল স্থির করতে বিজেপির সঙ্গে বৈঠকে বসবে আরএসএস।  (প্রতীকী ছবি)
নির্বাচনের রণকৌশল স্থির করতে বিজেপির সঙ্গে বৈঠকে বসবে আরএসএস।  (প্রতীকী ছবি)

পাখির চোখ নির্বাচন, বিজেপি ও শাখা সংগঠনের সঙ্গে বৈঠকে বসবে আরএসএস

  • এই সমণ্বয় বৈঠকে বিজেপি, ভারতীয় মজদুর সংঘ, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ, ভারতীয় কিষান সংঘকে আমন্ত্রণ জানানো হয়েছে।

পাখির চোখ ২০২২এর নির্বাচন। উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুর। এবার বিজেপি ও তার বিভিন্ন শাখা সংগঠনের সঙ্গে এই সব রাজ্যের নির্বাচনের রণকৌশল স্থির করতে বৈঠকে বসতে চাইছে আরএসএস। এই সমণ্বয় বৈঠকে বিজেপি, ভারতীয় মজদুর সংঘ, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ, ভারতীয় কিষান সংঘকে আমন্ত্রণ জানানো হয়েছে। নাসিকে সদর দফতরে আগামী ৩রা সেপ্টেম্বর থেকে এই মিটিং হওয়ার কথা রয়েছে। এক সংঘ কর্তার দাবি, ২০২২য়ের ভালো ফলাফল নিশ্চিত করার জন্যই এই বৈঠক। 

আরএসএসের নেতা Arvind Kukde জানিয়েছেন, সঙ্ঘ পরিবারের প্রায় ৬০জন নেতা এই চারদিনের কনক্লেভে যোগ দেবেন। আরএসএস প্রধান মোহন ভাগবৎ সহ অনেকেই এই অনুষ্ঠানে থাকবেন। আরএসএস পর্যবেক্ষক দিলীপ দেওধার বলেন, আফগানিস্তানের পরিস্থিতি নিয়েও এই মিটিংয়ে আলোচনা করা হবে। আরএসএস মনে করে এভাবে তালিবানের ক্ষমতা দখল করা সভ্য জগতে কোনওদিন মানা যায় না। এটা কাশ্মীরে জঙ্গিদের উৎসাহ দেবে।

পাশাপাশি তিনি জানিয়েছেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পারদর্শিতায় সংঘ খুশি। উত্তরপ্রদেশে একেবারে আন্তরিকভাবে যোগীর টিমকে সহায়তা করা হবে। পাশাপাশি স্বয়ংসেবকরাও ওই রাজ্যে নির্বাচনের কাজে অংশ নেবেন। অন্যদিকে কৃষক আন্দোলনের প্রসঙ্গেও আলোচনা হবে কনক্লেভে। এই আলোচনা সভার মাধ্যমে কৃষি আইন ও কৃষক আন্দোলনের ইস্যুতে একটি সমঝোতার রাস্তায় আসার ব্যাপারে সরকারকে আবেদন করা হতে পারে। 

 

বন্ধ করুন