বাংলা নিউজ > ঘরে বাইরে > ডিসেম্বরেই ভারতে আসছে রাশিয়ায় স্পুটনিক লাইট কোভিড ভ্যাকসিন

ডিসেম্বরেই ভারতে আসছে রাশিয়ায় স্পুটনিক লাইট কোভিড ভ্যাকসিন

ডিসেম্বরেই স্পুটনিক লাইট আসছে ভারতে  (PTI Photo)  (PTI)

রাশিয়ার স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে এই টিকা ১২-১৭ বছর বয়সীদের দেওয়া যেতে পারে।

ডিসেম্বরের মধ্যে ভারতে আসছে স্পুটনিক লাইট কোভিড-১৯ ভ্যাকসিন। রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড সিইও কিরিল দিমিট্রিয়েভ বুধবার এই বার্তা দিয়েছেন। রাশিয়ার স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে এই টিকা ১২-১৭ বছর বয়সীদের দেওয়া যেতে পারে। ডিসেম্বরের শেষের দিকে এই টিকা পাওয়া যাবে। রাশিয়ার পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্রে নাবালকদের উপযোগী এই টিকা একটি নতুন দরজা খুলে দেবে। এমনটাও দাবি করা হচ্ছে বিভিন্ন মহলের তরফে। এদিকে কবে শিশুদের টিকা দেওয়ার কাজ শুরু হবে ভারতে এনিয়ে কার্যত হাপিত্যেশ করে বসে রয়েছেন অভিভাবকদের অনেকেই। তাঁদের জন্য এবার আশার বার্তা স্পুটনিকের তরফে। 

রাশিয়ান ডাইরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড সিইও কিরিল দিমিট্রিয়েভ জানিয়েছেন আমাদের আশা ডিসেম্বরেই ভারতে স্পুটনিক লাইট লঞ্চ করবে। আমরা ভারতীয় ইনস্টিটিউটের সঙ্গে একযোগে এনিয়ে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন তিনি। সেরাম ইনস্টিটিউট ভারতে আমাদের টিকার উৎপাদনের অংশীদার। ভারতের টিকাকরণ অভিযানে স্পুটনিক বড় ভূমিকা নেবে। 

এদিকে চলতি সপ্তাহেই ফের করোনার প্রকোপ দেখা দিয়েছে রাশিয়ার বিভিন্ন অংশে। সংক্রমণও ক্রমাগত ছড়়াচ্ছে। অন্যদিকে ভারতে করোনার দাপট কিছুটা কমলেও সতর্ক থাকার কথা পরামর্শ জানিয়েছে সরকার।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল অপেক্ষা দু'দিনের, ডিএ-বেতন নিয়ে ১৫ জুলাইতেই বড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার অ্যাম্বুল্যান্স–লরির মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত রাজপথ, কেশপুরে পাঁচজনের মৃত্যু নীতা আম্বানির হাতের মেহেন্দিতে একগুচ্ছ নাম, মুকেশের পরিবর্তে কারা জায়গা পেল এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে নিন মাওয়া ঘাটের বিখ্যাত ইলিশের লেজ ভর্তা! অবসরের দিনেও তরতাজা জিমি! চুটিয়ে ক্রিকেট খেললেন স্টোক্সের পুত্র-কন্যাদের সঙ্গে LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.