বাংলা নিউজ > ঘরে বাইরে > IS Terrorist Detained In Russia: ভারতের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে আত্মঘাতী হামলার ছক কষছিল IS জঙ্গি,আটক করল রাশিয়া

IS Terrorist Detained In Russia: ভারতের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে আত্মঘাতী হামলার ছক কষছিল IS জঙ্গি,আটক করল রাশিয়া

ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স

রুশ গোয়েন্দা সংস্থার বিবৃতিতে আরও বলা হয়েছে, আটক ব্যক্তিকে তুরস্কের এক আইএস নেতা নিয়োগ করেছিল। আত্মঘাতী হামলাকারী হিসেবেই নিয়োগ করা হয়েছিল তাকে।

ভারতের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে আত্মঘাতী হামলার ছক কষা এক জঙ্গিকে আটক করল রাশিয়া। রাশিয়ার গোয়েন্দা সংস্থা এফএসবি সংবাদ সংস্থা স্পুটনিক এই খবর জানিয়েছে। জানানো হয়েছে, ভারতের একজন শীর্ষ স্থানীয় নেতার বিরুদ্ধে হামলার ছক কষছিল আটক জঙ্গি। গোয়েন্দা সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, ‘এফএসবি রাশিয়ায় নিষিদ্ধ ইসলামিক স্টেট আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের একজন সদস্যকে শনাক্ত করে আটক করেছে। মধ্য এশিয়া অঞ্চলের একটি দেশের বাসিন্দা ধৃত জঙ্গি। ভারতের ক্ষমতাসীন দলের একজন শীর্ষ স্থানীয় প্রতিনিধির বিরুদ্ধে আত্মঘাতী হামলার পরিকল্পনা করেছিল সে।’

রুশ গোয়েন্দা সংস্থার বিবৃতিতে আরও বলা হয়েছে, আটক ব্যক্তিকে তুরস্কের এক আইএস নেতা নিয়োগ করেছিল। আত্মঘাতী হামলাকারী হিসেবেই নিয়োগ করা হয়েছিল তাকে। আটক জঙ্গি ইসলামিক স্টেটের ‘আমির’ বা নেতার প্রতি আনুগত্য প্রকাশ করেছিল। তারপরেই তাকে রাশিয়ায় আসতে নির্দেশ দেওয়া হয়েছিল। রাশিয়া থেকে ভারতের উদ্দেশে উড়ে যাওয়ার কথা ছিল এই জঙ্গির।

আরও পড়ুন: দেশের ৮০ কোটি মানুষের জন্য বড় খবর! ফ্রি রেশন নিয়ে নয়া সিদ্ধান্তের পথে কেন্দ্র

ভারতে ইউএপিএ-র অধীনে ইসলামিক স্টেট এবং এর সমস্ত প্রকাশকে সন্ত্রাসী সংগঠন হিসাবে ঘোষণা করা হয়েছে কেন্দ্রীয় সরকার। স্বরাষ্ট্র মন্ত্রকের মতে, আইএস তার মতাদর্শ প্রচারের জন্য বিভিন্ন ইন্টারনেট ভিত্তিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করছে। সাইবারস্পেস সংশ্লিষ্ট এজেন্সিগুলি এই বিষয়ে কড়া নজরদারি করে চলেছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

 

বন্ধ করুন