বাংলা নিউজ > ঘরে বাইরে > Russian Jet & US Drone collision: ‘বেপরোয়া মনোভাব’, কৃষ্ণসাগরে মার্কিন ড্রোনে ধাক্কা রাশিয়ার জেটের, দাবি US-র

Russian Jet & US Drone collision: ‘বেপরোয়া মনোভাব’, কৃষ্ণসাগরে মার্কিন ড্রোনে ধাক্কা রাশিয়ার জেটের, দাবি US-র

‘বেপরোয়া মনোভাব’, কৃষ্ণসাগরে মার্কিন ড্রোনে ধাক্কা রাশিয়ার জেটের, দাবি US-র। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এপি এবং রয়টার্স)

Russian Jet & US Drone collision: কৃষ্ণসাগরের উপর রাশিয়ার বিমান এবং আমেরিকার ড্রোনের মুখোমুখি ধাক্কা লাগল। আমেরিকার তরফে দাবি করা হয়েছে যে রাশিয়ার চরম বেপরোয়া এবং অপেশাদারিত্ব মনোভাবের কারণে সেই ঘটনা ঘটেছে।

কৃষ্ণসাগরের উপর রাশিয়ার বিমান এবং আমেরিকার ড্রোনের মুখোমুখি ধাক্কা লাগল। মার্কিন সামরিক বাহিনীকে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদসংস্থা এএফপি। ওই প্রতিবেদন অনুযায়ী, আমেরিকার তরফে দাবি করা হয়েছে যে রাশিয়ার চরম বেপরোয়া এবং অপেশাদারিত্ব মনোভাবের কারণে সেই ঘটনা ঘটেছে। যদিও বিষয়টি নিয়ে প্রাথমিকভাবে রাশিয়ার কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে ওই ঘটনার জেরে ওয়াশিংটন এবং মস্কোর সম্পর্ক আরও উত্তপ্ত হয়ে উঠবে বলে মত আন্তর্জাতিক মহলের।

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, মার্কিন সামরিক বাহিনীর ইউরোপিয়ান কম্যান্ডের তরফে একটি বিবৃতিতে দাবি করা হয়েছে যে কৃষ্ণসাগরের উপর আন্তর্জাতিক জলসীমায় মার্কিন এমকিউ-৯ ড্রোন (মার্কিন স্পাই ড্রোন) চালানো হচ্ছিল। ওই ড্রোনকে ‘ইন্টারসেপ্ট’ করে রাশিয়ার দুটি সুখোই-২৭ যুদ্ধবিমান। সকাল ৬ টা ৩ মিনিটে (গ্রিনিচ সময় অনুযায়ী) ড্রোনের সঙ্গে রাশিয়ার একটি সুখোই যুদ্ধবিমানের ধাক্কা লাগে। 

আমেরিকার সামরিক বাহিনীর তরফে জানানো হয়েছে, ধাক্কার আগে একাধিকবার এমকিউ-৯ ড্রোনের উপর তেল ফেলে দিয়ে যায় রাশিয়ার দুটি যুদ্ধবিমান। সেইসঙ্গে একাধিকবার বিপজ্জনকভাবে রাশিয়ান সুখোই যুদ্ধবিমান ড্রোনের সামনে দিয়ে বেরিয়ে যায় বলে আমেরিকার সামরিক বাহিনীর তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন: Putin may use Nuclear Weapon: ইউক্রেন-যুদ্ধ শেষ করতে পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারেন পুতিন! বিস্ফোরক দাবি রিপোর্টে

উল্লেখ্য, ইউরোপ এবং এশিয়ার মধ্যে অবস্থিত কৃষ্ণসাগর। যে কৃষ্ণসাগরের লাগোয়া রাশিয়া এবং ইউক্রেনের মতো দেশ আছে। ওই এলাকায় মার্কিন বায়ুসেনার দায়িত্বপ্রাপ্ত এয়ারফোর্স জেনারেল জেমস হেকার দাবি করেছেন, আন্তর্জাতিক জলসীমায় রুটিন টহল দিচ্ছিল এমকিউ-৯ ড্রোন। সেইসময় সেই ড্রোনকে 'ইন্টারসেপ্ট' করে রাশিয়ার যুদ্ধবিমান। তারইমধ্যে ওই ড্রোনে একটি রাশিয়ার যুদ্ধবিমান ধাক্কা মারে। তার জেরে পুরো ধ্বংস হয়ে গিয়েছে এমকিউ-৯ ড্রোন। তাঁর কথায়, 'এই ঘটনায় রাশিয়ানদের চরম বেপরোয়া এবং অপেশাদারিত্ব মনোভাবের জন্য দুটি এয়ারক্রাফট ভেঙে পড়ার ঝুঁকির মুখে ছিল।'

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! জ্যেষ্ঠ মাসের মঙ্গলবারকে কেন বলা হয় বুধোয়া মঙ্গল, জেনে নিন এই দিনের গুরুত্ব ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল ‘আমি খুব একটা…’, সৌমিতৃষার মতো সিরিয়ালে কাজের ইচ্ছে আদৃতেরও নেই? জবাব উচ্ছেবাবুর সিদ্দারামাইয়ার ছেলের মৃত্যু নিয়ে প্রশ্ন কুমারস্বামীর, পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড...

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.