বাংলা নিউজ > ঘরে বাইরে > কানে নুডলস জড়িয়ে শুনছিলেন পুতিনের বক্তব্য, করা হল বিরাট জরিমানা

কানে নুডলস জড়িয়ে শুনছিলেন পুতিনের বক্তব্য, করা হল বিরাট জরিমানা

কানে নুডলস জড়িয়ে প্রেসিডেন্টের বক্তব্য শুনছিলেন রাজনীতিবিদ। সংগৃহীত ছবি

আলদাকিন আসলে একজন কমিউনিস্ট। পুতিনের বক্তব্য তার পছন্দ হয়নি। সেকারণে তিনি প্রতীকী অর্থে কানে নুডলস ঝুলিয়েছিলেন। তবে এটা অনেকের নজর কাড়ে।

রাশিয়ার এক স্থানীয় রাজনীতিবিদ। প্রেসিডেন্টি ভ্লাদিমির পুতিনের বক্তব্য শুনছিলেন তিনি। আর সেই সময় দেখা যায় ওই রাজনীতিবিদের কান থেকে নুডলস ঝুলছে। এনিয়ে তুমুল শোরগোল পড়ে যায়। তিনি কি ছেলেমানুষি করছিলেন নাকি তিনি প্রতীকী প্রতিবাদে নেমেছিলেন? তবে তাঁর আচরণের জন্য কড়া সাজা পেলেন ওই রাজনীতিবিদ। তাকে ২,০০০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। তিনি দেশের সশস্ত্র বাহিনীকে অমর্যাদা করেছেন বলে অভিযোগ। 

মিখাইল আবদাকিন নামে ওই রাজনীতিবিদের ওই স্টান্টকে একেবারেই ভালো চোখে দেখেনি রাশিয়ার প্রশাসন। তিনি কার্যত বোঝাতে চেয়েছেন রাশিয়ার প্রেসিডেন্টের বক্তব্যকে তিনি বিশ্বাস করেন না। আর তার জেরেই তিনি কানে নুডলস নিয়ে বসেছিলেন। প্রসঙ্গত রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বর্ষপূর্তিতে ২১ ফেব্রুয়ারি পুতিন এই বক্তব্য পেশ করেছিলেন। 

আলদাকিন আসলে একজন কমিউনিস্ট। পুতিনের বক্তব্য তার পছন্দ হয়নি। সেকারণে তিনি প্রতীকী অর্থে কানে নুডলস ঝুলিয়েছিলেন। তবে এটা অনেকের নজর কাড়ে। অভ্যন্তরীন রাজনীতির অস্থিরতা নিয়ে পুতিন কেন এখনও নীরব তা নিয়ে প্রতীকী প্রতিবাদ জানিয়েছিলেন ওই রাজনীতিবিদ। তাঁকে ১৫০,০০০ রুবেল জরিমানা করা হয়েছে। 

এদিকে রাশিয়া সম্প্রতি সেনার ভূমিকা নিয়ে কোনও মিথ্য়ে খবর, কিংবা অমর্যাদাকর মনোভাব পোষণ করলে তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে। তাকে জরিমানা করা হচ্ছে। এমনকী কারাদন্ডের নির্দেশও দেওয়া হচ্ছে। মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পরেই এনিয়ে আরও কড়া পদক্ষেপ নিচ্ছে রাশিয়ার সরকার। 

এদিকে ওই ব্যক্তি তার এই নুডলসের ছবি সোশ্য়াল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন। এরপরই এনিয়ে হইচই পড়ে যায়। মনে করা হয় সেদিন পুতিন যে বিষয় নিয়ে বক্তব্য রাখছিলেন তার সঙ্গে ওই স্থানীয় রাজনীতিবিদ একমত নন। তিনি ওই বক্তব্যকে বিশ্বাস করছেন না। যার জেরে তিনি ওই ধরনের ভঙ্গিমা করেছিলেন। মনিটরিং গ্রুপ ওভিডি-ইনফো ওই রাজনীতিবিদের কথাকে সামনে এনেছিল। তিনি এটিকে রসিকতামূলক, প্রতীকী বলে উল্লেখ করেছিলেন। তবে এবার সেই রাজনীতিবিদকে বিপুল অঙ্কের জরিমানা করা হয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

খালি পেটে খেতে থাকুন তুলসী পাতা, এই ৫টি দারুণ উপকার পাবেন IIRF University Rankings 2024: ভারতের শীর্ষ ১০টি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কী কী ‘‌যে এসেছে তাকে একদিন না একদিন যেতেই হবে’‌, হাথরাসের ঘটনায় ভোলে বাবার মন্তব্য শেভিং করে ত্বককে মসৃণ রাখেন সব সময়? কিন্তু এই লোম কামিয়ে ফেলার ফলে কী হয় জানেন 'অমৃত বৃষ্টি' নামে নয়া বিশেষ ফিক্সড ডিপোজিট চালু করল SBI, সুদ ৭.৭৫%, জানুন বিশদে ফের হাফ-সেঞ্চুরি উন্মুক্ত চাঁদের, হারের ধারা কাটিয়ে জয়ে ফিরল নাইট রাইডার্স দুই ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত ‘বাবা’ পরমব্রত, সুখী দাম্পত্যের ছবি দিলেন পিয়া গম্ভীরের পরামর্শে ছুটি কমিয়ে শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন ক্যাপ্টেন রোহিত! সূর্যের ঘরে বুধের গমন, ৪ রাশির জীবনে আসবে ইতিবাচক পরিবর্তন, পাবে নতুন সুযোগ ২০-২৫% নয়, একেবারে ২০০-৩০০% চার্জ বাড়াতে পারে সুইগি-জোমাটো, মত রেস্তোরাঁগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.