বাংলা নিউজ > ঘরে বাইরে > Vladimir Putin: পুতিনের হাতে রহস্যময় কালো দাগ! কীসের চিহ্ন? ফের রুশ প্রেসিডেন্টের স্বাস্থ্য বিষয়ে তুঙ্গে জল্পনা

Vladimir Putin: পুতিনের হাতে রহস্যময় কালো দাগ! কীসের চিহ্ন? ফের রুশ প্রেসিডেন্টের স্বাস্থ্য বিষয়ে তুঙ্গে জল্পনা

ভ্লাদিমির পুতিন। (Mikhail Metzel, Sputnik, Kremlin Pool Photo via AP) (AP)

রুশ প্রেসিডেন্টকে নিয়ে এক প্রাক্তন ব্রিটিশ সেনা অফিসার বলছেন, পুতিনের হাতের তালুর ওপরের অংশে স্পষ্ট দেখা যাচ্ছে, কালো দাগ। তিনি বলছেন, ‘এটিই চিহ্ন যে তাঁকে ইঞ্জেকশন দেওয়া হচ্ছে। যখন দেহের বাকি অংশ ইঞ্জেকশন নিতে পারছে না। ’ ব্রিটিশ সেনার এই প্রাক্তন অফিসার বলছেন, আগের থেকে পুতিনের ফিটনেস অনেকটাই কমেছে তা দেখা যাচ্ছে। ফলে তাঁর শরীর গতি কোনদিকে যায় সেদিকে নজর থাকবেই।

ফের একবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করল। তাঁর স্বাস্থ্য নিয়ে নানান রিপোর্ট আগেও তর্ক বিতর্কের ঝড় তুলেছিল। এবারল স্কাই নিউজের একটি খবর অনুযায়ী, ভ্লাদিমির পুতিনের হাতে একটি রহস্যময় কালো দাগ দেখতে পাওয়া গিয়েছে। আর সেই দাগ আসলে কী , তা নিয়ে প্রশ্ন উঠছে।

সোশ্যাল মিডিয়ার ইউজারদের মতে ভ্লাদিমির পুতিনের হাতে ওই কালো দাগ, ইন্টারভেনাস ট্র্যাক মার্ক হতে পারে। ব্রিটিশ প্রাক্তন সেনা অফিসার ও হাউস অফ লর্ডসের সদস্য রিচার্ড ডানাটও এমনটাই দাবি করেছেন। এই সমস্ত তথ্যের ভিত্তিতে মনে করা হচ্ছে যে, সম্ভবত ভ্লাদিমির পুতিন একেবারেই অসুস্থ রয়েছেন। ডানাট বলছেন, পুতিনের হাতের তালুর ওপরের অংশে স্পষ্ট দেখা যাচ্ছে, কালো দাগ। তিনি বলছেন, ‘এটিই চিহ্ন যে তাঁকে ইঞ্জেকশন দেওয়া হচ্ছে। যখন দেহের বাকি অংশ ইঞ্জেকশন নিতে পারছে না। ’ ব্রিটিশ সেনার এই প্রাক্তন অফিসার বলছেন, আগের থেকে পুতিনের ফিটনেস অনেকটাই কমেছে তা দেখা যাচ্ছে। ফলে তাঁর শরীর গতি কোনদিকে যায় সেদিকে নজর থাকবেই। 

উল্লেখ্য, সদ্য অক্টোবরে ৭০ বছর বয়সে পা দিলেন ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের সঙ্গে যুদ্ধে রাশিয়ার যে সমস্ত আর্থিক ক্ষতি হয়েছে, তা থেকে রাশিয়াকে মুক্তি দেওয়া এই মুহূর্তে পুতিনের সামনে বড় চ্যালেঞ্জ। ১৯৬২ সালের কিউবার মিসাইল ক্রাইসিসের পর এই মুহূর্তে রাশিয়া অন্যতম ক্ষতির মুখে। এদিকে, স্কাই নিউজের খবর অনুযায়ী, ভ্লাদিমির পুতিন এক বিশেষ জরুরি বৈঠকে ব্যথা হওয়ার অভিযোগ জানান। সেই থেকেই তাঁর শরীর স্বাস্থ্য নিয়ে বিভিন্ন তর্ক বিতর্ক ওঠে।  

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন