বাংলা নিউজ > ঘরে বাইরে > মায়ের বয়স ২৪, সন্তানের সংখ্যা ২১! জানুন কীভাবে ঘটল এই অবাক কাণ্ড?
ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম
ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম

মায়ের বয়স ২৪, সন্তানের সংখ্যা ২১! জানুন কীভাবে ঘটল এই অবাক কাণ্ড?

  • একবছরের মধ্যেই ক্রিস্টিনার সন্তান সংখ্যা বেড়ে দাঁড়াল ২১-এ!

গতবছর রাশিয়ার ক্রিস্টিনা অজতুর্কের সন্তান সংখ্যা ছিল ১। ২৪ বছর বয়সী এই তরুণী এক ৬ বছর বয়সী মেয়ের মা ছিলেন। তবে একবছরের মধ্যেই তাঁর সন্তান সংখ্যা বেড়ে দাঁড়াল ২১-এ! ২৪ বছরের ক্রিস্টিনা বাচ্চা খুবই ভালোবাসেন। তাঁর স্বামী গ্যালিপের বয়স ৫৭। কোটিপতি স্বামীও সন্তান পছন্দ করেন। তাঁরা দুই জনেই বড় পরিবার চাইতেন। তবে তার জন্য অপেক্ষা করতে রাজি ছিলেন না তাঁরা।

গ্যালিপ ও ক্রিস্টিনা রাশিয়ান হলেও জর্জিয়ায় বাস করেন। সেখানে সারোগেসি অনুমোদিত। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে ক্রিস্টিনা গত একবছরে ২০জন সারোগেট মায়ের সাহায্য নিয়ে ২১ সন্তানের মা হয়েছেন। তাঁর সন্তানদের মধ্যে ২০ জনের বয়স ১৮ মাসের কম। এই সমযকালে জন্ম নেওয়া তাঁর সবথেকে বড় সন্তান মুস্তাফার বয়স ১৭ মাস। সবছেকে ছোট অলিভিয়ার বয়স আট মাস।

এদিকে এত সংখ্যক সন্তানকে সামলাতে ক্রিস্টিনা ও তাঁর স্বামী নিয়োগ করেছেন ১৬ জন ন্যানিকে। এই ১৬ জন ন্যানি তাঁদের বাড়িতে থেকেই ২৪ ঘণ্টা সন্তানদের খেয়াল রাখেন। প্রতি ন্যানির সাপ্তাহিক দুই দিন ছটি ছিল। সন্তানদের পিছনে প্রতি সপ্তাহে ক্রিস্টিনাদের খরচ ৩৫০০ থেকে ৪২০০ পাউন্ড। আর প্রতি সারোগেসির জন্য তাঁদের খসেছিল ৮ হাজার পাউন্ড।

বন্ধ করুন