বাড়ি > ঘরে বাইরে > ১০,০০০ লিটার কোকা কোলায় মিশল কয়েক বস্তা সোডা, তারপর কী হল দেখুন ভিডিয়োতে
দীর্ঘ দিন ধরে অদ্ভূত এই পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিলেন মোনাখভ ও তাঁর সঙ্গীরা।
দীর্ঘ দিন ধরে অদ্ভূত এই পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিলেন মোনাখভ ও তাঁর সঙ্গীরা।

১০,০০০ লিটার কোকা কোলায় মিশল কয়েক বস্তা সোডা, তারপর কী হল দেখুন ভিডিয়োতে

  • অভিনব পরীক্ষার ভিডিয়োতে তাক লাগালেন রাশিয়ান ইউটিউবার ম্যাক্সিম মোনাখভ।

কোকাকোলার গ্লাসে মেন্টোস ফেলে ছোটখাটো বিস্ফোরণ বহু কিশোর-কিশোরিরই অন্যতম প্রিয় খেলা। এবার সেই খেলাকেই অভিনব মাত্রায় পৌঁছে দিয়ে তাক লাগালেন রাশিয়ান ইউটিউবার ম্যাক্সিম মোনাখভ।  সম্প্রতি ইউটিউবে শেয়ার করা ম্যাক্সিমের ভিডিয়োয় তাঁর গবেষণার শুরু থেকে শেষ পর্যন্ত দেখানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, সঙ্গীদের নিয়ে ফাঁকা মাঠে আজব এক পরীক্ষায় শামিল হয়েছেন মোনাখভ। মোট ১০,০০০ লিটার কোকাকোলায় ঢালা হয় খাবার সোডা। তার ফল কী দাঁড়াল, তা ভিডিয়োতে সবিস্তারে দেখানো হয়েছে।  

বিচিত্র এই পরীক্ষার জন্য বেশ কিছু দিন ধরে প্রস্তুতি নিয়েছেন মোনাখভ ও তাঁর সঙ্গীরা। ধৈর্য ধরে সমস্ত খুঁটিনাটি কাজ নিখুঁত করেছে গোটা দল। তারই নিটফল দেখা গিয়েছে ২১ অগস্ট পোস্ট করা ভিডিয়োটিতে। 

এখনও পর্যন্ত ৭৭০ কোটির বেশি ইউজার মোনাখভের তৈরি ভিডিয়োটি দেখেছেন। অসংখ্য লাইক ও শেয়ারের বন্যা তো রয়েছেই, ভিডিয়ো দেখে মন্তব্য করেছেন অসজ্র মানুষ। 

রকমারি মন্তব্যের বেশিরভাগই বিস্ময়সূচক। তার মধ্যে একটিতে বলা হয়েচে, ‘ম্যাক্সিম, আপনার প্রাণশক্তির সাহায্যে একাই অনুপ্রেরণার ঝড় বইয়ে দিতে পারেন আপনি। চালিয়ে যান!’

আর একজন লিখেছেন, ‘বাহ! কী বিরাট বিস্ফোরণ!’

এই পরীক্ষায় লাভালাভের হিসেব করতে নারাজ ম্যাক্সিম। প্রবল উচ্ছ্বাস ও বাঁধভাঙা উৎসাহ নিয়ে তাঁর যে বিশাল এই কর্মযজ্ঞে সফল হয়েছেন, তাতেই তৃপ্ত ম্যাক্সিম মোনাখভ।

বন্ধ করুন