বাংলা নিউজ > ঘরে বাইরে > AAP Loses in Punjab Bypoll: পঞ্জাবে মানহানি AAP-এর, ‘ভিন্দ্রানওয়ালের আদর্শের জয়’, বিস্ফোরক জয়ী শিরোমণি নেতা

AAP Loses in Punjab Bypoll: পঞ্জাবে মানহানি AAP-এর, ‘ভিন্দ্রানওয়ালের আদর্শের জয়’, বিস্ফোরক জয়ী শিরোমণি নেতা

শিরোমণি অকালি দলের (অমৃতসর) সিমরনজিৎ সিং মান (HT_PRINT)

AAP Loses in Punjab Bypoll: তিন মাস আগেই পঞ্জাবের বিধানসভা নির্বাচনে বড় জয় পেয়েছিল আম আজমি পার্টি। সেই সময় নিজের সাংসদ পদ ত্যাগ দিয়ে মুখ্যমন্ত্রী হন আম আদমি পার্টির নেতা ভগবন্ত সিং মান। সেই কারণে সাঙ্গরুর লোকসভা আসনটি খালি হয়।

তিন মাস আগেই পঞ্জাবের বিধানসভা নির্বাচনে বড় জয় পেয়েছিল আম আজমি পার্টি। সেই সময় নিজের সাংসদ পদ ত্যাগ দিয়ে মুখ্যমন্ত্রী হন আম আদমি পার্টির নেতা ভগবন্ত সিং মান। সেই কারণে সাঙ্গরুর লোকসভা আসনটি খালি হয়। সেই আসনেই গত ২৩ জুন অনুষ্ঠিত হয়েছিল উপনির্বাচন। সেই উপনির্বাচনের ফল প্রকাশ হল আজকে। এবং ফল প্রকাশ হতেই বড় ধাক্কা খেল পঞ্জাবের ক্ষমতাসীন আম আদমি পার্টি। এই কেন্দ্রে আপ প্রার্থী গুরমাইল সিং হেরে যান শিরোমণি অকালি দলের (অমৃতসর) সিমরনজিৎ সিং মানের কাছে। এবং জিতে উঠেই শিরোমণি নেতার মুখে খালিস্তানপন্থী ভিন্দ্রানওয়ালের নাম।

সিমরনজিৎ সিং মান বলেন, ‘পঞ্জাবের যুব সমাজের জয়... সন্ত জার্নাইল সিং ভিন্দ্রানওয়ালের আদর্শে বিশ্বাসী সিধু মুসেওয়ালা জন্য এই জয়। এটি সাঙ্গরুরের সাধারণ মানুষের জয়। অপশাসনের জন্য আম আদমি পার্টিকে শাস্তি দিয়েছে আম জনতা।’ তিনি বলেন, এই ফলাফলের প্রভাব পড়তে চলেছে জাতীয় রাজনীতিতে। কারণ আরএসএস সমর্থিত বিজেপি, কংগ্রেস এবং অন্যান্য সমস্ত জাতীয় দল সাঙ্গুরে হেরেছে। এখন শিখরা দেখিয়েছে, কেন্দ্র যে তাদের ভোট পাবেই, এমনটা মনে করার নেই। তিনি বলেন যে তিনি লোকসভায় মানবাধিকারের বিষয়টি উত্থাপন করবেন। উল্লেখ্য, খালিস্তানপন্থী ভিন্দ্রানওয়ালে ১৯৮৪ সালে ‘অপারেশন ব্লু স্টারে’ মারা গিয়েছিল। এক ভাবী সাংসদের মুখে সেই বিচ্ছিনতাবাদী নেতার জয়জয়কারে স্বভাবতই স্তম্ভিত অনেকে। যদিও পঞ্জাব রাজনীতিতে ওয়াকিবহল সবাই জানেন সিমরণজিৎ কিঞ্চিত খালিস্তানপন্থী।

ভগবন্ত মানের ছেড়ে আসা এই আসনে মাত্র ৪৫.৩ শতাংশ ভোট পড়েছিল। লোকসভায় আম আদমি পার্টির একমাত্র সাংসদ ছিলেন ভগবন্ত মান। তবে এই আসনটি হাতছাড়া হল আম আদমি পার্টির। ভগবন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত গুরমাইল আম আদমি পার্টির হয়ে এই নির্বাচনে প্রায় ৭০০০ কম ভোট পান জয়ী সিমরণজিতের থেকে।

 

ঘরে বাইরে খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.