বাংলা নিউজ > ঘরে বাইরে > মন্ত্রিসভা থেকে ইস্তফার পর NDA ছাড়ল শিরোমণি অকালি দল
অকালি দলের নেতা সুখবীর সিং বাদল
অকালি দলের নেতা সুখবীর সিং বাদল

মন্ত্রিসভা থেকে ইস্তফার পর NDA ছাড়ল শিরোমণি অকালি দল

  • গত ১৭ সেপ্টেম্বর মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন হরসিমরত। এর পরেও তাদের সঙ্গে কোনও আলোচনায় যায়নি বিজেপি। পরদিনই হরসিমরতের ইস্তফা গ্রহণ করেন রাষ্ট্রপতি।

কৃষি বিলের বিরোধিতায় কেন্দ্রীয় মন্ত্রিসভা ছাড়ার পর এবার NDA ছাড়ল শিরোমণি অকালি দল। শনিবার এই ঘোষণা করেছেন অকালি দলের নেতা সুখবীর সিং বাদল। গত সপ্তাহে লোকসভায় কৃষি বিল পাশ হওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন অকালি নেত্রী হরসিমরত কউর বাদল। 

গত ১৭ সেপ্টেম্বর মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন হরসিমরত। এর পরেও তাদের সঙ্গে কোনও আলোচনায় যায়নি বিজেপি। পরদিনই হরসিমরতের ইস্তফা গ্রহণ করেন রাষ্ট্রপতি।

শনিবার শিরোমণি অকালি দলের কোর কমিটির বৈঠকে NDA ছাড়ার সিদ্ধান্ত হয়। বলে রাখি, NDA-এর সব থেকে পুরনো শরিক পঞ্জাবের শিরোমণি অকালি দল।

ওদিকে কৃষি বিলের বিরোধিতায় পঞ্জাব জুড়ে আন্দোলনে নামে শিরোমণি অকালি দল। শুক্রবার সেরাজ্যে বনধে ব্যাপক সাড়া পড়ে। বিভিন্ন জায়গায় হয় রেল অবরোধ। 

বিরোধীদের সঙ্গে সুর মিলিয়ে অকালি দলের দাবি, কৃষি বিল কৃষকদের স্বার্থবিরোধী। এতে কৃষিপণ্যের দামের নিয়ন্ত্রণ পুঁজিপতিদের হাতে চলে যাবে। ফলে ইচ্ছামতো দামে কৃষকদের থেকে ফসল কিনবে তারা। 

 

বন্ধ করুন