বাংলা নিউজ > ঘরে বাইরে > Same Sex Marriage: সমলিঙ্গের বিয়ে নিয়ে এবার নিজেদের অবস্থান জানালেন RSS নেতা

Same Sex Marriage: সমলিঙ্গের বিয়ে নিয়ে এবার নিজেদের অবস্থান জানালেন RSS নেতা

সমলিঙ্গের বিয়ে নিয়ে এবার নিজেদের অবস্থান জানালেন আরএসএস নেতা। প্রতীকী ছবি : রয়টার্স  (REUTERS/Tyrone Siu)

সম্প্রতি রাহুল গান্ধী লন্ডনে আরএসএসকে নিশানা করে জানিয়েছেন, এটি একটি মৌলবাদী ফ্য়াসিস্ট সংগঠন। ভারতের একাধিক প্রতিষ্ঠানকে কুক্ষিগত করে ভারতের গণতান্ত্রিক চরিত্রকে বদলে দিচ্ছে আরএসএস।

অনিরুদ্ধ ধর

সমলিঙ্গে বিবাহের বৈধতা আবেদনে সুপ্রিম কোর্টে আপত্তি জানিয়েছিল কেন্দ্র। তবে এবার এনিয়ে মুখ খুলেছেন আরএসএসের সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হোসাবালে। তিনি মঙ্গলবার সাফ জানিয়ে দিয়েছেন সমলিঙ্গের বিবাহ নিয়ে সংগঠন কেন্দ্রের অবস্থানের সঙ্গে একমত। তাঁর মতে কেবলমাত্র বিপরীত লিঙ্গের মাধ্য়মে বিবাহ হওয়া সম্ভব। সমলিঙ্গের মধ্য়ে কখনই নয়। 

এদিকে সমলিঙ্গের বিবাহকে বৈধতার জন্য সুপ্রিম কোর্টে একাধিক আবেদন করা হয়েছিল।  তবে কেন্দ্রের তরফে সমস্ত আবেদনেই আপত্তি করা হয়েছে। কেন্দ্রের তরফে দাবি করা হয়েছে এই ধরনের বিয়ে হলে সামাজিক মূল্য়বোধকে একেবারে ছারখার করে দেবে। এদিকে সোমবার গোটা বিষয়টি পাঁচজন বিচারকের বেঞ্চের কাছে পাঠিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। 

তবে আরএসএসের অন্য়তম শীর্ষ নেতা হোসাবালে সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে দাবি করেছেন, কেবলমাত্র বিপরীত লিঙ্গের দুজনের মধ্য়ে বিয়ে হওয়া সম্ভব। সেম সেক্স ম্যারেজ নিয়ে কেন্দ্র যে অবস্থান নিয়েছে তার সঙ্গে একমত আরএসএস। 

এদিকে সমলিঙ্গের বিয়েকে স্বীকৃতি দেওয়ার দাবিতে অনেকেই সুপ্রিম কোর্টে গিয়েছেন। তবে কেন্দ্র এই দাবি মানতে চায়নি। রীতিমতো আপত্তি জানিয়েছে। তবে কেন্দ্রের সেই আপত্তির সঙ্গে একমত আরএসএস। প্রকাশ্য়েই আরএসএস নেতা কেন্দ্রের অবস্থানকে স্বাগত জানিয়েছেন। 

এদিকে এর আগেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী আরএসএসের সমালোচনা করেছিলেন। সেই প্রসঙ্গে আরএসএস নেতা জানিয়েছেন, আমার মনে হয় এনিয়ে মন্তব্য করার কিছু নেই। তারা তাদের রাজনৈতিক বিষয়বস্তুকে পালন করছেন। সকলেই আরএসএসের বাস্তবতা সম্পর্কে ওয়াকিবহাল।  তবে বিরোধী রাজনৈতিক দলের নেতা হিসাবে তাঁর দায়িত্বশীলতা থাকা দরকার। 

এদিকে সম্প্রতি রাহুল গান্ধী লন্ডনে আরএসএসকে নিশানা করে জানিয়েছেন, এটি একটি মৌলবাদী ফ্য়াসিস্ট সংগঠন। ভারতের একাধিক প্রতিষ্ঠানকে কুক্ষিগত করে ভারতের গণতান্ত্রিক চরিত্রকে বদলে দিচ্ছে আরএসএস। 

আরএসএসের জেনারেল সেক্রেটারি জানিয়েছেন, আগামী ২৫ বছরে ভারত শুধুমাত্র অর্থনৈতিক ও পরিকাঠামোগত ভাবে উন্নত হতে পারবে সেটাই নয়, ক্রীড়া ও সংস্কৃতিক্ষেত্রেও দেশার ব্যাপক উন্নতি হবে। 

তিনি জানিয়েছেন, মণ্ডলস্তরে আরএসএসের শাখা বৃদ্ধির উপর জোর দেওয়া হচ্ছে। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, ২০২৪ সালের বিজয়াদশমী থেকে আরএসএসের ২০২৫ শতবার্ষিকী অনুষ্ঠান হবে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.