বাংলা নিউজ > ঘরে বাইরে > Sameer Wankhede Transferred: আরিয়ানকে ‘ভুলভাবে’ গ্রেফতারের খেসারত? বদলি করা হল IRS অফিসার সমীর ওয়াংখেড়েকে

Sameer Wankhede Transferred: আরিয়ানকে ‘ভুলভাবে’ গ্রেফতারের খেসারত? বদলি করা হল IRS অফিসার সমীর ওয়াংখেড়েকে

গতবছর আরিয়ান খানকে গ্রেফতার পর থেকেই বারবার নানা বিতর্কে জড়িয়েছেন এবং শিরোনামে এসেছেন সমীর ওয়াংখেড়ে। (HT_PRINT)

Sameer Wankhede Transferred: গতবছর আরিয়ান খানকে গ্রেফতার পর থেকেই বারবার নানা বিতর্কে জড়িয়েছেন এবং শিরোনামে এসেছেন সমীর ওয়াংখেড়ে। এদিকে কয়েকদিন আগেই শাহরুখ পুত্রকে ক্লিনচিট দিয়েছে এনসিবি। তারপরই বদলি করা হল সমীর ওয়াংখেড়েকে।

সেন্ট্রাল বোর্ড অফ ইনডাইরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস (সিবিআইসি) সোমবার ভারতীয় রাজস্ব পরিষেবা (আইআরএস) অফিসার সমীর ওয়াংখেড়েকে বদলি করে চেন্নাইতে পাঠিয়েছে। গত বছর অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে মাদকের মামলায় ভুলভাবে গ্রেপ্তার করেছিলেন এই সমীর ওয়াংথেড়ে। ওয়াংখেড়ের ‘প্যারেন্ট ক্যাডার' সিবিআইসি-র জারি করা একটি আদেশ অনুসারে, তাঁকে অবিলম্বে চেন্নাইতে করদাতাদের পরিষেবার (ডিজিটিএস) মহাপরিচালকের অফিসে স্থানান্তরিত করা হয়েছে।

উল্লেখ্য, কয়কেদিন আগেই এনসিবির তরফে আরিয়ান খানকে মাদক মামলায় ক্লিনচিট দেওয়া হয়েছিল। সেই ঘটনার পরই সমীরের এই বদলির নির্দেশ। যা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে। প্রসঙ্গত, আরিয়ান মামলার জট খুলতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল।

বর্তমানে ডিরেক্টর জেনারেল অফ অ্যানালিটিক্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট (ডিজিএআরএম) মুম্বইয়ের অফিসারের অতিরিক্ত কমিশনার হিসাবে দায়িত্ব সামলাচ্ছিলেন সমীর ওয়াংখেড়ে। এই দফতরও সিবিআইসির অধীনে। এদিকে সরকারি কর্মকর্তারা গত শুক্রবার বলেছেন যে ভুয়ো কাস্ট সার্টিফিকেট জমা দিয়ে তফসিলি জাতির কোটার অধীনে সিভিল সার্ভিসে চাকরি নিশ্চিত করার জন্যও ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আগে গত বছরের অক্টোবরে মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক প্রথম এই অভিযোগ তুলেছিলেন।

এর আগে শুক্রবার কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার তরফে কোর্ডেলিয়া প্রমোদতরী মাদক মামলায় ক্লিনচিট দেওয়া হয় আরিয়ান খানকে। এনসিবি স্পষ্ট জানায়, শাহরুখ খান পুত্রের বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ নেই। এর জেরে স্বভাবতই প্রশ্নের মুখে পড়ে এনসিবির গ্রহণযোগ্যতা এবং কর্মপদ্ধতি। গতবছর ২ অক্টোবর কোর্ডেলিয়া ক্রুজে রেইড করেছিল এনসিবির যে দল তাঁদের তদন্তে বিস্তর গরমিল পাওয়া গিয়েছে তা একপ্রকার মেনে নিয়েছে এনসিবি। আর তাই এবার শাস্তির খড়া নেমে এল সেই অভিযানের নেতৃত্বে থাকা সমীর ওয়াংখেড়ের উপর।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.