বাংলা নিউজ > ঘরে বাইরে > সন্দেশখালির মহিলারা দেখা করলেন রাষ্ট্রপতির সঙ্গে, জানালেন অত্যাচারের কথা

সন্দেশখালির মহিলারা দেখা করলেন রাষ্ট্রপতির সঙ্গে, জানালেন অত্যাচারের কথা

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (ANI Photo)

আগামী ২০ মার্চ বসিরহাট লোকসভা কেন্দ্রে জনসভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বিজেপির চক্রান্ত ফাঁস করবেন তিনি বলে সূত্রের খবর। এখানের প্রার্থী করা হয়েছে হাজি নুরুল ইসলামকে। কিন্তু বিজেপি এবং সিপিএম এখনও প্রার্থী দিতে পারেনি। 

সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখা হয়েছে। তাই আজ, শুক্রবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন ১১ জন সন্দেশখালির নির্যাতিতা। কিছুদিন আগে প্রধানমন্ত্রীর মঞ্চে তাঁদের নিয়ে যাওয়া হয়েছিল। আবার সন্দেশখালির মহিলাদের হাঁটতে দেখা গিয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে। এমনকী ব্রিগেডের জনগর্জন সভায় এসেছিলেন সন্দেশখালির মহিলারা। তবে এবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন পাঁচজন মহিলা এবং ছ’জন পুরুষ। এরা প্রত্যেকেই নির্যাতনের শিকার বলে অভিযোগ। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিজেদের নির্যাতনের কথা জানিয়েছেন ওই ১১ জন। আর পদক্ষেপ করার আর্জি রাষ্ট্রপতিকে জানিয়েছেন।

এখানে রাজনীতি দেখতে পাচ্ছে তৃণমূল কংগ্রেস। তবে তাঁরা কোনও মন্তব্য করেননি। রাষ্ট্রপতি ভবনে গিয়ে সন্দেশখালির নির্যাতিতরা দেখা করলেন। তাঁদের এখানে নিয়ে এসেছিলেন সেন্টার ফর এসসি এসটি সাপোর্ট অ্যান্ড রিসার্চের ডিরেক্টর ড. পার্থ বিশ্বাস। এই দেখা–সাক্ষাতের পর পার্থবাবু জানান, সন্দেশখালির বিষয়টি যাতে নিজে কানে শোনেন তাই এমন উদ্যোগ নেওয়া হয়েছিল। সরাসরি নির্যাতিতদের মুখ থেকেই রাষ্ট্রপতি শুনলেন। সন্দেশখালির মহিলা এবং নির্যাতিত পুরুষরা ঘটনা জানাতেই আজ রাষ্ট্রপতি ভবনে এসেছিলেন। রাষ্ট্রপতি তাঁদের কথা শুনে সহানুভূতি জানিয়েছেন। তবে কোনও পদক্ষেপ করার আশ্বাস রাষ্ট্রপতি দেননি।

আরও পড়ুন:‌ সিএএ চাপে ফেলে দিয়েছে মতুয়াদের, দ্বিধা কাটিয়ে আইন বাতিলের দাবি তোলা হচ্ছে

এদিকে বিজেপি নেতারা সন্দেশখালি নিয়ে নানা রিপোর্ট জমা দিয়েছেন। রাজ্য সরকার এই নিয়ে রিপোর্ট দিয়েছেন। রাজ্যপাল নয়াদিল্লিতে গিয়ে কী রিপোর্ট দিয়েছেন তা জানা যায়নি। তবে বিষয়টি নিয়ে পালে হাওয়া টানতে চাইছে বঙ্গ–বিজেপি। আগেও সন্দেশখালি নিয়ে রিপোর্ট গিয়েছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূর কাছে। জাতীয় তফসিলি জাতি ও জনজাতির কমিশন এবং জাতীয় মানবাধিকার কমিশনের সঙ্গে মহিলা কমিশনও চিঠি দিয়েছিল রাষ্ট্রপতিকে। যদিও শেখ শাহজাহানকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। তবে এখন শাহজাহান সিবিআই হেফাজতে। লোকসভা নির্বাচনে এই ঘটনাকে ইস্যু করতে চাইছে বিজেপি।

তবে আগামী ২০ মার্চ বসিরহাট লোকসভা কেন্দ্রে জনসভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বিজেপির চক্রান্ত ফাঁস করবেন তিনি বলে সূত্রের খবর। এখানের প্রার্থী করা হয়েছে হাজি নুরুল ইসলামকে। কিন্তু বিজেপি এবং সিপিএম এখনও প্রার্থী দিতে পারেনি। সন্দেশখালিতে শাহজাহান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলেছিলেন এলাকার মহিলারা। শারীরিক নির্যাতনের অভিযোগ তোলা হয়। উত্তপ্ত পরিবেশ তৈরি হয়। এই ঘটনার খবর পেয়ে সন্দেশখালি আসে জাতীয় মানবাধিকার কমিশন। জাতীয় মহিলা কমিশন, জাতীয় এসসি এসটি কমিশনও এসেছিল। তাঁরা সন্দেশখালিতে ঘুরে রিপোর্ট দেন রাষ্ট্রপতিকে।

ঘরে বাইরে খবর

Latest News

‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী কাছে টেনে কোমর চেপে ধরেন, চুমু খান, একী করছেন অনুপম খেরের ছেলে!অপ্রস্তুত জর্জিয়া ইন্ডি জোটট জিতলে প্রধানমন্ত্রী হতে চান না কেজরিওয়াল, তাঁর লক্ষ্য… শ্লীলতাহানি তদন্তের মাঝে রামকৃষ্ণ মিশন বিতর্কে মুখ খুললেন রাজ্যপাল, জারি বিবৃতি বুদ্ধ পূর্ণিমায় শুভ ফলদায়ী সংযোগ, পুজোয় মিলবে দ্বিগুণ লাভ, অবশ্যই করুন এই ৩ কাজ বাঘের পাড়ায় ভোট, ঝড় ভাঙে ঘর, তবুও ঘুরে দাঁড়ায় সুন্দরবন, কোথায় মাস্টারপ্ল্যান?

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.