বাড়ি > ঘরে বাইরে > স্যানিটাইজারে মদ থাকে, মন্দিরে ঢোকার আগে ব্যবহার করা যাবে না- ভোপালের পুরোহিত
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

স্যানিটাইজারে মদ থাকে, মন্দিরে ঢোকার আগে ব্যবহার করা যাবে না- ভোপালের পুরোহিত

সাবান ও জল দিয়ে হাত ধোয়ার পক্ষে সায় দিয়েছেন তিনি। 

আগামী আট তারিখ থেকে আললক ১-এর অংশ হিসাবে খুলে যাচ্ছে ধর্মীয়স্থান। সেই সংক্রান্ত গাই়ডলাইনস জারি করেছে কেন্দ্র। তার মধ্যে অন্যতম হল প্রবেশদ্বারে স্যানিটাইজার ও তাপমাত্রা মাপার যন্ত্র রাখতে হবে। কিন্তু সেই নিয়ম সম্ভবত মানবে না মধ্যপ্রদেশর এক মন্দির। 

ভোপালে স্থিত এই মন্দিরের পুরোহিত স্যানিটাইজার ব্যবহার নিয়ে আপত্তি করেছেন। মা বৈষ্ণবধাম নব দুর্গা মন্দিরের পুরোহিত চন্দ্রশেখর তিওয়ারি বলেন যে তিনি স্যানিটাইজার ব্যবহারের বিপরীতে কারণ এতে মদ থাকে। তিনি প্রশ্ন করেছেন যে মদ খেয়ে যখন মন্দিরে ঢোকা মানা সেখানে হাতে মদ লাগিয়ে কী করে প্রবেশ করা যায়। 

তবে এর বিকল্প হিসাবে তিনি বলেছেন যে মন্দিরের বাইরে জল ও সাবান রাখা যেতে পারে। সেখানে হাত ধুয়ে এলে তাঁর কোনও আপত্তি নেই বলে জানিয়েছেন পুরোহিতমশাই। তবে এর পর তিনি বলেন যে সবাই তো স্নান করেই মন্দিরে আসে। 

সরকারের গাইডলাইনসে সামাজিক দূরত্ব রাখার ওপর জোর দেওয়া হয়েছে। বলা হয়েছে ছয় ফুট দূরত্বে দাঁড়াতে হবে ধর্মীয়স্থানে। সম্ভব হলে ভাগে ভাগে দর্শনার্থীদের প্রবেশ করাতে হবে। এছাড়া মন্দির চত্বরে মিলবে না প্রসাদ বা পবিত্র জল। কোনও মিউজিক্যাল কয়্যারকেও অনুমতি দেওয়া হবে না। 

বন্ধ করুন