বাংলা নিউজ > ঘরে বাইরে > সাভারকর আমাদের ভগবান, তাঁর অপমান সহ্য করব না, রাহুলকে সতর্ক করলেন উদ্ধব

সাভারকর আমাদের ভগবান, তাঁর অপমান সহ্য করব না, রাহুলকে সতর্ক করলেন উদ্ধব

সাভারকর ইস্যুতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সতর্ক করলেন শিবসেনা (ইউবিটি) নেতা উদ্ধব ঠাকরে। সংগৃহীত ছবি

উদ্ধব ঠাকরে জানিয়েছেন, বীর সাভারকর আমাদের ভগবান। তার প্রতি কোনও অসম্মানজনক কথা বললে আমরা সহ্য় করব না। আমরা লড়াই করার জন্য় তৈরি হচ্ছি। কিন্তু আমাদের ভগবানকে অপমান করলে আমরা সহ্য় করব না।

এবার সাভারকর ইস্যুতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সতর্ক করলেন শিবসেনা (ইউবিটি) নেতা উদ্ধব ঠাকরে। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন সাভারকরের অপমান সহ্য করবেন না। তাঁর মতে সাভারকরকে নিয়ে অপমানকর মন্তব্য করলে বিরোধী জোটে ফাটল তৈরি হয়ে যাবে।

উদ্ধব ঠাকরে জানিয়েছেন, হিন্দুত্বের পূজারি ভিডি সাভারকরকে তিনি গুরু হিসাবে মানেন। এই ধরনের অপমান যাতে রাহুল গান্ধী না করেন সেব্যাপারে তিনি সতর্ক করে দেন।

তিনি বলেন, দীর্ঘ ১৪ বছর আন্দামানের সেলুলার জেলে সাভারকর অমানুষিক কষ্ট ভোগ করেছেন। আমরা তাঁর কষ্টের কথা জেনেছি। আসলে সেটাও ছিল আত্মত্যাগ। আমরা সাভারকরের অপমান সহ্য করব না। এর সঙ্গেই তিনি জানিয়ে দেন, রাহুল গান্ধী যদি এভাবে একের পর এক সাভারকরকে নিয়ে অপমানজনক মন্তব্য করেন তবে বিরোধী জোটে ফাটল ধরে যাবে।

উদ্ধব ঠাকরে জানিয়েছেন, বীর সাভারকর আমাদের ভগবান। তার প্রতি কোনও অসম্মানজনক কথা বললে আমরা সহ্য় করব না। আমরা লড়াই করার জন্য় তৈরি হচ্ছি। কিন্তু আমাদের ভগবানকে অপমান করলে আমরা সহ্য় করব না।

মালেগাঁওর একটি সভাতে তিনি বলেন, উদ্ধব গোষ্ঠী, কংগ্রেস ও এনসিপি গণতন্ত্রকে রক্ষা করতে চাইছে। আমাদের একসঙ্গে কাজ করা দরকার। কিন্তু রাহুল গান্ধী বার বার অন্য ইস্যুতে প্ররোচিত করছেন। সেটা নিয়েই সময় নষ্ট করছেন।

এদিকে সম্প্রতি রাহুল গান্ধী সাভারকরকে কেন্দ্র করে একটি মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছিলেন, আমার নাম সাভারকর নয়। আমার নাম গান্ধী। গান্ধী কারোর কাছে ক্ষমা চায়নি। শনিবার একটি প্রেসমিটে একথা জানিয়েছিলেন রাহুল গান্ধী। তাঁর সাংসদ পদ সম্প্রতি খারিজ করা হয়েছে। তারপরই দেশজুড়ে তুমুল শোরগোল শুরু করেন কংগ্রেসের নেতা কর্মীরা। কিন্তু মোদীর পদবি নিয়ে তিনি যে মন্তব্য করেছিলেন তা নিয়ে রাহুল ক্ষমা চাননি। তবে এবার তিনি জানালেন তিনি সাভারকর নন। তিনি গান্ধী।

তবে সাভারকরকে জড়িয়ে রাহুলের এই মন্তব্যকে ঘিরে রুষ্ট হয়েছেন উদ্ধব ঠাকরের গোষ্ঠী। এদিকে এনসিপি, কংগ্রেস ও শিবসেনার উদ্ধব ঠাকরের গোষ্ঠীর মধ্যে পারস্পরিক জোট রয়েছে।সেক্ষেত্রে সাভারকরকে কেন্দ্র করে রাহুলের মন্তব্যকে ঘিরে এই জোটে ফাটল ধরতে পারে। মূলত সেকারণেই এবার উদ্ধব ঠাকরে রাহুলকে সতর্ক করে দিলেন।

তবে এর সঙ্গেই হিন্ডেনবার্গ ইস্যুতে রাহুল গান্ধী মাথা উঁচু করে যে মন্তব্য করছেন তার প্রশংসা করেছেন উদ্ধব ঠাকরে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.