বাংলা নিউজ > ঘরে বাইরে > আর ২ দিন, তারপরই বদলাচ্ছে SBI-এর ATM থেকে টাকা তোলার চার্জ, জানুন বিশদ
ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)

আর ২ দিন, তারপরই বদলাচ্ছে SBI-এর ATM থেকে টাকা তোলার চার্জ, জানুন বিশদ

  • ১ জুলাই থেকে বদলাচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম থেকে টাকা তোলার নিয়ম, চার্জ।

১ জুলাই থেকে বদলাচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম থেকে টাকা তোলার চার্জ। দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে আর দুই দিন পর থেকে অতিরিক্ত চার্জ দিতে হবে গ্রাহকদের। শুধু টাকো তালো নয়, নতুন চেকবুকের জন্যেও এবার খসবে বেসি টাকা।

যাঁদের বেসিক সেভিংস অ্যাকাউন্ট ডিপোজিট অ্যাকাউন্ট বা জিরো ব্যালেন্স সেভিংস অ্যাকাউন্ট রয়েছে তাঁদের জন্য এই নয়া চার্জ প্রযোজ্য হবে। বেসিক সেভিংস অ্যাকাউন্ট ডিপোজিট অ্যাকাউন্ট হোল্ডাররা মাসে চার বার বিনামূল্যে টাকা তুলতে পারেন এটিএম থেকে। এর বেশি বার টাকা তুললে প্রতি লেনদেনে ১৫ টাকা যোগ জিএসটি খসাতে হবে গ্রাহককে। এসবিআইয়ের এটিএম বা অন্য কোনও ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুললেও সেই চার্জ দিতে হবে। এদিকে ব্রাঞ্চ থেকেও চারবারের বেশি টাকা তুললে ১ জুলাই থেকে অতিরিক্ত চার্জ গুনতে হবে এসবিআই গ্রাহকদের। ৪ বারের বেশি বার টাকা তুললে প্রতি লেনদেনে ১৫ টাকা যোগ জিএসটি খসাতে হবে গ্রাহককে।

এদিকে ১ জুলাই থেকে ১০ পাতার চেক বুকের জন্য গ্রাহকদের ৪০ টাকা যোগ জিএসটি দিতে হবে। ২৫ পাতার চেকবুকের জন্য ৭৫ টাকা যোগ জিএসটি দিতে হবে। এছাড়া জরুরি ভিত্তিতে ১০ পাতার চেকবুকের জন্যে গ্রাহককে ৫০ টাকা যোগ জিএসটি দিতে হবে। তবে প্রবীণ নাগরিকদের চেকবুক ব্যবহারের ক্ষেত্রে সেই নিয়ম মানতে হবে না। তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য হবে না বলে এসবিআইয়ের তরফে জানানো হয়েছে।

বন্ধ করুন