বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI ATM Rule: জালিয়াতি এড়াতে ATM থেকে টাকা তুলতে গেলে অবলম্বন করুন এই উপায়… গ্রাহকদের বলল SBI
ওটিপি ভিত্তিক লেনদেন করতে গ্রাহকদের পরামর্শ এসবিআই-এর  (MINT_PRINT)

SBI ATM Rule: জালিয়াতি এড়াতে ATM থেকে টাকা তুলতে গেলে অবলম্বন করুন এই উপায়… গ্রাহকদের বলল SBI

  • এটিএম থেকে নগদ তোলার ক্ষেত্রে এই ব্যবস্থার সুবিধা গ্রহণ করলে জালিয়াতির ভয় থাকবে না একদমই।

SBI-এর ATM থেকে টাকা তোলেন? জালিয়াতি এড়াতে অবলম্বন করুন এই উপায়, বিশেষ বার্তা ব্যাঙ্কের। দেশ জুড়ে এটিএম কার্ডের জালিয়াতি বাড়ছে ক্রমশই। এই আবহে গ্রাহকদের উদ্দেশে এক বার্তায় এসবিআই বলল, এটিএম থেকে টাকা তোলার সময় ওটিপির মাধ্যমেই যাতে টাকা তোলেন। এতে জালিয়াতির সম্ভাবনা অনেকটা কমবে। এটিএম লেনদেনগুলিকে আরও সুরক্ষিত করতে ব্যাঙ্কটি ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ওটিপি ভিত্তিক লেনদেন শুরু করেছিল। এখন এসবিআই সময়ে সময়ে গ্রাহকদের এই বিষয়ে সতর্ক করে চলেছে।

এটিএম কার্ড জালিয়াতি এড়াতে এসবিআই তার গ্রাহকদের ওটিপি ভিত্তিক ব্যবস্থা ব্যবহারের সুবিধা দেয়। এই সুবিধাটি ১০ হাজার টাকা এবং তার বেশি টাকা তোলার জন্য উপলব্ধ৷ এই সুবিধা অনুযায়ী, এসবিআই গ্রাহকরা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে নিবন্ধিত মোবাইল নম্বরে পাঠানো ওটিপি এবং তাদের ডেবিট কার্ডের পিন ব্যবহার করে ১০ হাজার বা তার বেশি টাকা তুলতে পারবেন। এটিএম থেকে নগদ তোলার ক্ষেত্রে এই ব্যবস্থার সুবিধা গ্রহণ করলে ঝুঁকি কমবে অনেকটাই।

কীভাবে ওটিপি ভিত্তিক নগদ তোলার ব্যবস্থা কাজ করে:

১. প্রথমে নিবন্ধিত মোবাইল নম্বরে এসবিআই গ্রাহককে একটি ওটিপি পাঠানো হবে৷

২. গ্রাহক এই ওটিপি প্রবেশ করে এটিএম থেকে টাকা তুলতে পারবেন।

৩. ওটিপি একটি চার-সংখ্যার নম্বর হবে যা একটি একক লেনদেনের জন্য ব্যবহার করা যেতে পারে।

৪. এই উপায়ে টাকা তুললে আপনার টাকা সুরক্ষিত থাকবে৷

বন্ধ করুন