বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI এটিএম লেনদেনের নিয়ম বদলেছে, জানুন জরুরি তথ্য
১ জুলাই থেকে এটিএম ব্যবহার সংক্রান্ত নিয়মাবলী পরিবর্তন করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।
১ জুলাই থেকে এটিএম ব্যবহার সংক্রান্ত নিয়মাবলী পরিবর্তন করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

SBI এটিএম লেনদেনের নিয়ম বদলেছে, জানুন জরুরি তথ্য

বুধবার, ১ জুলাই থেকে এটিএম ব্যবহার সংক্রান্ত নিয়মাবলী পরিবর্তন করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। 

জেনে রাখা জরুরি যে, লকডাউনের জেরে এসবিআই-এর এটিএম-এ লেনদেনের উপরে দেওয়া ছাড়ের সুবিধা গত ৩০ জুন শেষ হয়েছে এবং তার মেয়াদ আর বাড়ানো হয়নি। একনজরে জেনে নেওয়া যাক, কী কী পরিবর্তন আনা হয়েছে এসবিআই এটিএম ব্যবহারের ক্ষেত্রে।

1

যে সমস্ত অ্যাকাউন্ট হোল্ডারের সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের গড় মাসিক ব্যালান্স ২৫,০০০ টাকা পর্যন্ত, তাঁদের ৮টি এটিএম লেনদেনের সুবিধা বিনামূল্যে দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে এসবিআই এটিএম থেকে ৫টি এবং অন্য ব্যাঙ্কের এটিএম থেকে ৩টি লেনদেনের সুবিধা। এই সুবিধা পাবেন মুম্বই, নয়াদিল্লি, চেন্নাই, কলকাতা, বেহ্গালুরু ও হায়দরাবাদের মতো মেট্রোর এসবিআই গ্রাহকরা। অন্য শহরের গ্রাহকরা পাবেন ৫টি এসবিআই এবং ৫টি অন্য ব্যাঙ্ক, অর্থাৎ মোট ১০টি বিনামূল্যে এটিএম লেনদেনের সুবিধা।

2

যে সমস্ত এসবিআই অ্যাকাউন্ট হোল্ডারের গড় মাসিক সেভিংস অ্যাকাউন্ট ব্যালান্স ২৫,০০০ টাকার উপরে কিন্তু ৫০,০০০ টাকার মধ্যে, তাঁরা পাবেন অন্য ব্যাঙ্কের এটিএম-এ বিনামূল্যে ৮টি লেনদেনের সুবিধা (৩টি মেট্রো শহরে, ৫টি অন্য শহরে)।

3

যে সমস্ত এসবিআই গ্রাহক তাঁদের সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাসে গড়ে ২৫,০০০ টাকার বেশি ব্যালান্স রাখেন, তাঁদের এসবিআই এটিএম-এ আনলিমিটেড লেনদেনের সুবিধা দেওয়া হচ্ছে।

4

যে সমস্ত এসবিআই গ্রাহক তাঁদের সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাসে গড়ে ৫০,০০০ টাকার বেশি এবং ১,০০,০০০ টাকার মধ্যে ব্যালান্স রাখেন, তাঁদের অন্যান্য ব্যাঙ্কের এটিএম-এ ৮টি বিনামূল্যে লেনদেনের সুবিধা দেওয়া হচ্ছে (৩টি মেট্রো ও ৫টি অন্য শহর)।

5

যে সমস্ত এসবিআই গ্রাহক তাঁদের সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাসে গড়ে ১,০০,০০০ টাকার বেশি ব্যালান্স রাখেন, তাঁদের এলবিআইএবং অন্য ব্যাঙ্কের এটিএম-এ আনলিমিটেড লেনদেনের সুবিধা দেওয়া হচ্ছে।

6

সীমিত লেনদেনের অতিরিক্ত যে কোনও আর্থিক লেনদেনের ক্ষেত্রে প্রতি বার ১০টাকা ও জিএসটি থেকে ২০ টাকা ও জিএসটি চার্জ করছে এসবিআই।

7

নির্দিষ্ট সীমার অতিরিক্ত প্রতিটি আর্থিক ছাড়া অন্যান্য লেনদেনের ক্ষেত্রে ৫ টাকা ও জিএসটি থেকে ৮ টাকা ও জিএসটি চার্জ করছে এসবিআই।

বন্ধ করুন