বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI Cheque Mishap: স্থানীয় ভাষায় লেখা সংখ্যা চিনতে না পারায় মাথায় হাত, মোটা জরিমানা SBI-কে
ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স

SBI Cheque Mishap: স্থানীয় ভাষায় লেখা সংখ্যা চিনতে না পারায় মাথায় হাত, মোটা জরিমানা SBI-কে

  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখাকে ৮৫ হাজার ১৭৭ টাকা জরিমানা করা হল স্থানীয় ভাষায় সংখ্যা বুঝতে না পেরে চেক বাতিল করায়।

কন্নড় ভাষায় লেখা সংখ্যা সঠিকভাবে চিনতে ব্যর্থ হওয়ার কারণে একটি চককে বাতিল করা হয়েছিল। এই ঘটনার জেরে কর্ণাটকের ধারওয়াড় জেলা উপভোক্তা অভিযোগ নিষ্পত্তি ফোরাম স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখাকে ৮৫ হাজার ১৭৭ টাকা জরিমানা করল। (আরও পড়ুন: ‘অন্তর্বাস কিনতে দিল্লি গিয়েছিলাম’, আজব মন্তব্য মুখ্যমন্ত্রীর ভাইয়ের)

জানা গিয়েছে, বদিরাজাচার্য ইনামদার ২০২০ সালের ৩ সেপ্টেম্বর তার বিদ্যুৎ বিল পরিশোধের জন্য হুবলি ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডকে (HESCOM) ৬ হাজার টাকার একটি এসবিআই চেক ইস্যু করেছিলেন। HESCOM-এর কানারা ব্যাঙ্কে অ্যাকাউন্ট ছিল। এই আবহে চেকটি পরিশোধ করতে উত্তর কন্নড়ের হালিয়ালের এসবিআই শাখায় পাঠানো হয়েছিল।

আরও পড়ুব:  জয়পুরে অভাবনীয় দৃশ্য, শিল্পীদের সঙ্গে নেচে উঠলেন শেখ হাসিনা! দেখুন ভিডিয়ো

চেকটিতে সংখ্যা সহ বাকি সব তথ্য কন্নড় ভাষায় পূরণ করা হয়েছিল। হালিয়ালের এসবিআই শাখা ভুলভাবে কন্নড় সংখ্যা নয়টিকে ছয় হিসাবে চিহ্নিত করে। তাই চেকটিকে বাতিল করা হয়েছিস। সেপ্টেম্বর মাস নির্দেশ করতে নয় লেখায়ে হয়েছিল চেকে। কিন্তু ব্যাংক সেই সংখ্যাটিকে ‘৬’ মনে করে। এর জেরে তারা মনে করে জুন মাসে এই চেকটি ইস্যু করা হয়েছিল। আর এর জেরেই সেই চেক বাতিল করা হয়েছিল।

এদিকে হুবলির সরকারি পিইউ কলেজের একজন ইংরেজি শিক্ষক ইনামদার এই ঘটনার প্রেক্ষিতে অভিযোগ দায়ের করেন কনজিউমার ফোরামে। বুধবার ফোরামের সভাপতি ইশাপ্পা ভুতে এবং ফোরামের অপর দুই সদস্য ভিএ বলিশেত্তি এবং পিসি হিরেমাথ রায় দেন, এসবিআই-এর পরিষেবাতে ঘাটতি রয়েছে। এই আবহে এই জরিমানা আরোপ করা হয়।

বন্ধ করুন