বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI Credit Card: কীভাবে ফোন, অ্যাপ, মেসেজের মাধ্যমে ব্লক করবেন?
হারিয়ে গিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) ক্রেডিট কার্ড? বা চুরি হয়ে গিয়েছে? তাহলে এখনই ব্লক করে নিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
হারিয়ে গিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) ক্রেডিট কার্ড? বা চুরি হয়ে গিয়েছে? তাহলে এখনই ব্লক করে নিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

SBI Credit Card: কীভাবে ফোন, অ্যাপ, মেসেজের মাধ্যমে ব্লক করবেন?

  • কীভাবে SBI Credit Card ব্লক করবেন?

হারিয়ে গিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) ক্রেডিট কার্ড? বা চুরি হয়ে গিয়েছে? তাহলে এখনই ব্লক করে নিন। এমনটাই জানিয়েছে ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। 

কীভাবে SBI Credit Card ব্লক করবেন?

SBI Credit Card হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে বা ক্ষতিগ্রস্ত হলে অবিলম্বে তা ব্লক করতে হবে। কীভাবে ব্লক করতে হবে?

১) মেসেজে BLOCK XXXX (আপনার কার্ডের শেষ চারটি ডিজিট) লিখুন। তারপর আপনার রেজিস্টার্ড ফোন নম্বর থেকে 5676791-তে মেসেজ করুন।

২) SBI Card-এর হেল্পলাইন নম্বর 18601801290 বা 39020202 (স্থানীয় এসটিডি কোড দেবেন) নম্বরে ফোন করুন। নিজের পছন্দের ভাষা বেছে নিন। হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া কার্ডের বিষয়ে জানাতে ‘2’ প্রেস করুন।

৩) SBI Card mobile app-এর মাধ্যমেও ব্লক করতে পারবেন।

  • SBI Card mobile app-এ নিজের অ্যাকাউন্টে লগইন করুন।
  • উপরের বাঁ-দিকে ‘Menu’-তে যান। তারপর ‘Service Request’-তে ক্লিক করুন।
  • ‘Report Lost/Stolen’-তে ক্লিক করুন।
  • যে কার্ড হারিয়ে গিয়েছে বা চুরি হয়ে গিয়েছে, সেই কার্ডের নম্বর বেছে নিন। যদি আবারও সেই কার্ড চান, তাহলে ‘Reissue Card’ কার্ডে ট্যাপ করুন।
  • ‘Submit’-তে ক্লিক করুন।

ব্লক হয়েছে, তা কীভাবে জানবেন?

কার্ড ব্লকের জন্য আবেদন জানানোর পর আপনার রেজিস্টার্ড ফোন নম্বর এবং ইমেল আইডিতে মেসেজ আসবে। যদি আপনি সেই মেসেজ বা মেল না পেয়ে থাকেন, তাহলে SBI Card-এর হেল্পলাইন নম্বর 18601801290 বা 39020202 (স্থানীয় এসটিডি কোড দেবেন)-তে ফোন করুন। 

বিশেষ দ্রষ্টব্য : একবার SBI Credit Card ব্লক হয়ে গেলে সেই একই কার্ড প্লাস্টিক ব্যবহার করা যাবে। কার্ড নতুন করে দেওয়ার সময় ভিন্ন নম্বর হয়। তা আপনার বাড়ির নথিভুক্ত ঠিকানায় পাঠিয়ে দেবে ব্যাঙ্ক। তবে সেক্ষেত্রে কার্ড ব্লক করা হলেও আপনার ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট চালু থাকবে।

বন্ধ করুন