বাংলা নিউজ > ঘরে বাইরে > গৃহঋণে সুদের হার কমাল SBI, বয়স্করা ব্যাঙ্কে টাকা রাখলে পাবেন অতিরিক্ত সুদ
SBI ব্রাঞ্চ (PTI)
SBI ব্রাঞ্চ (PTI)

গৃহঋণে সুদের হার কমাল SBI, বয়স্করা ব্যাঙ্কে টাকা রাখলে পাবেন অতিরিক্ত সুদ

জেনে নিন ভারতীয় স্টেট ব্যাঙ্কের শর্তাবলী। 

গ্রাহকদের জন্য সুখবর। নিজেদের বেঞ্চমার্ক লেন্ডিং রেট ১৫ বেসিস পয়েন্ট কমিয়েছে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। একই সঙ্গে বয়স্কদের জন্য চড়া সুদে একটি বিশেষ ডিপোজিট স্কিম চালু করেছে এসবিআই। 

'SBI Wecare Deposit' বলে স্কিমটির আওতায় বয়স্ক নাগরিকদের বেশি হারে সুদ দেওয়া হবে টাকা জমা রাখলে। যদি পাঁচ বছর বা তার বেশি সময়ের জন্য টাকা জমা রাখেন তাহলে অতিরিক্ত ৩০ বেসিস পয়েন্ট সুদ দেবে এসবিআই। ৩০ সেপ্টেম্বরের মধ্যে টাকা জমা রাখলে এই সুযোগ পাবেন সিনিয়র নাগরিকরা। 

তবে তিন বছর বা তার কম মেয়াদকালের জন্য যারা টাকা রেখেছিলেন, তাদের সুদের হার ২০ বেসিস পয়েন্ট কমিয়ে দেওয়া হবে ১২ মে থেকে বলে জানিয়েছে ব্যাঙ্ক। বর

অন্যদিকে Marginal cost of funds based lending rate (MCLR) ৭.৪০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ করেছে এসবিআই।এর ফলে গৃহ ঋণের ওপর সুদ কমবে। হিসাব অনুযায়ী আপনার যদি ২৫ লাখ টাকা ঋণ থাকে ৩০ বছরের জন্য, তাহলে ২৫৫ টাকা কম দিতে হবে। 

এর আগেই সিনিয়র নাগরিকদের জন্য ৫০ বেসিস পয়েন্ট অতিরিক্ত সুদ দিত এসবিআই। এবার আরও ৩০ বেসিস পয়েন্ট অর্থাত্, ০.৩০ শতাংশ সুদ বাড়িয়ে দিল ব্যাঙ্ক। তবে ম্যাচুরিটির আগে টাকা তুলে নিলে এই অতিরিক্ত অর্থ পাওয়া যাবে না। 

 

বন্ধ করুন