বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI FD Interest Rate: SBI গ্রাহকদের জন্য সুখবর! একলাফে অনেকটাই বাড়তে চলেছে ফিক্স ডিপোজিটে সুদের হার
বুধবার সকালেই ফিক্সড ডিপোজিটে সুদের হার কমানোর কথা জানিয়েছে এসবিআই। (MINT_PRINT)

SBI FD Interest Rate: SBI গ্রাহকদের জন্য সুখবর! একলাফে অনেকটাই বাড়তে চলেছে ফিক্স ডিপোজিটে সুদের হার

  • একনজরে দেখে নিন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে ফিক্সড ডিপোজিটে সুদের হার…

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় দুই কোটি টাকার উপরে বাল্ক ফিক্সড ডিপোজিটে ২০ থেকে ৪০ বেসিস পয়েন্ট বাড়ানো হয়েছে সুদের হার। ব্যাঙ্কের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে, এই নতুন হার ২০২২ সালের ১০ মার্চ থেকে প্রযোজ্য হয়েছে। এসবিআই ওয়েবসাইট অনুসারে, ব্যাঙ্ক ২ কোটি টাকার উপরে এফডি-র সুদের হার (২১১ দিন থেকে ৩৫৬ দিনের কম মেয়াদি) ২০ বেসিস পয়েন্ট বাড়ানো হয়েছে।

বাল্ক এফডি-তে এখন থেকে ৩.১০ শতাংশের বদলে ৩.৩০ শতাংশ হারে সুদ মিলবে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে সুদের হার ৩.৬০ শতাংশ থেকে বাড়িয়ে ৩.৮০ শতাংশ করা হয়েছে। ১ বছর থেকে ১০ বছরের মেয়াদের জন্য এফডি-র উপর সুদের হার ৩.১০ শতাংশ থেকে বাড়িয়ে ৩.৬ শতাংশ করা হয়েছে, অর্থাত্, এই ক্ষেত্রে সুদের হার ৪০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে। প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের হার ৩.৬০ শতাংশ থেকে বাড়িয়ে ৪.১ শতাংশ করা হয়েছে (৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধি)।

SBI-তে ফিক্সড ডিপোজিটে সুদের হার: ৭ দিন থেকে ৪৫ দিন মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৫ শতাংশ। ৪৬ দিন থেকে ১৭৯ দিন মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৫ শতাংশ। ১৮০ দিন থেকে ২১০ দিন মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ। ২১১ দিন থেকে ৩৬৫ দিন মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ। ১ বছর থেকে ২ বছর মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ। ২ বছর থেকে ৩ বছর মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ। ৩ বছর থেকে ৫ বছর মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ। ৫ বছর থেকে ১০ বছর মেয়াদী ফিক্সড ডিপোজিটে ৩.১ শতাংশ সুদ দেওয়া হয়। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৩.৬ শতাংশ।

বন্ধ করুন