বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI FD Rates: FD-তে একলাফে সুদের হার বাড়িয়ে দিল SBI, কতদিন টাকা রাখলে কত লাভ হবে? দেখে নিন
দু'কোটি টাকা বা তার বেশি অর্থের ঘরোয়া টার্ম ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
দু'কোটি টাকা বা তার বেশি অর্থের ঘরোয়া টার্ম ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

SBI FD Rates: FD-তে একলাফে সুদের হার বাড়িয়ে দিল SBI, কতদিন টাকা রাখলে কত লাভ হবে? দেখে নিন

  • SBI FD Rates: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (এসবিআই) ফিক্সড ডিপোজিট করেছেন? তাহলে আপনার জন্য নয়া খবর আছে। বিভিন্ন মেয়াদে এফডিতে সুদের হার বাড়াল ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। যে সুদের হার আজ (১০ মে) থেকেই কার্যকর হচ্ছে।

ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। দু'কোটি টাকা বা তার বেশি অর্থের ঘরোয়া টার্ম ডিপোজিটের ক্ষেত্রে সেই সুদের হার বাড়িয়েছে ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। যে সুদের হার আজ (১০ মে) থেকেই কার্যকর হয়েছে।

এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, সাত থেকে ৪৫ দিনের মেয়াদের এফডির ক্ষেত্রে সুদের হার (SBI Fixed Deposit Rates) অপরিবর্তিত রাখা হয়েছে। তবে ৪৬ দিন থেকে ১৪৯ দিনের মেয়াদের টার্ম ডিপোজিটে সুদের হার বেড়েছে ৫০ বেসিস পয়েন্ট। ১৮০ দিন থেকে ২১০ দিনের কম মেয়াদে টাকা রাখলে ৩.৫ শতাংশ হারে সুদ পাবেন। 

আরও পড়ুন: Banks Interest Rate Hiked: রেপো রেট বাড়তেই সুদের হার বাড়াল এই ব্যাঙ্কগুলি, আপনারও বোঝা বাড়ল?

আবার এক বছর থেকে দু'বছরের আগেই ম্যাচিওর হওয়া এফডি সুদের হার ৩.৬ শতাংশ থেকে বাড়িয়ে চার শতাংশ করা হয়েছে। একইভাবে দু'বছর থেকে তিন বছরের কম মেয়াদে সুদের হার ৩.৬ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৪.২৫ শতাংশ। তিন বছর থেকে পাঁচ বছরের কম এবং পাঁচ বছর থেকে ১০ বছরের মেয়াদে সুদের হার বাড়িয়েছে ৪.৫ শতাংশ করা হয়েছে। যা আগে ছিল ৩.৬ শতাংশ।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ঘরোয়া টার্ম ডিপোজিটে সুদের হার (SBI Domestic Term Deposits Interest Rates)

১) ৭ দিন থেকে ৪৫ দিন: ৩ শতাংশ।

২) ৪৬ দিন থেকে ১৭৯ দিন: ৩.৫ শতাংশ।

৩) ১৮০ দিন থেকে ২১০ দিন: ৩.৫ শতাংশ।

৪) ২১১ দিন থেকে ১ বছরের কম: ৩.৭৫ শতাংশ।

৫) ১ বছর থেকে ২ বছরের কম: ৪ শতাংশ।

৬) ২ বছর থেকে ৩ বছরের কম: ৪.২৫ শতাংশ।

৭) ৩ বছর থেকে ৫ বছরের কম: ৪.৫ শতাংশ।

৮) ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত: ৪.৫ শতাংশ।

বন্ধ করুন