বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI Grievance System: SBI কর্মীদের কাজে অসন্তুষ্ট? বাড়িতে বসেই কয়েক ক্লিকে জানাতে পারবেন অভিযোগ

SBI Grievance System: SBI কর্মীদের কাজে অসন্তুষ্ট? বাড়িতে বসেই কয়েক ক্লিকে জানাতে পারবেন অভিযোগ

ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)

সম্প্রতি রাজ সিং নামে এক ব্যক্তি টুইট করে এসবিআই গ্রাহক পরিষেবা নিয়ে অভিযোগ করেছিলেন। এর জবাবে একটি টুইট করেছিল এসবিআই কর্তৃপক্ষ।

সাম্প্রতিক বছরগুলোতে ব্যাঙ্কিং খাতে অনেক পরিবর্তন এসেছে। কিন্তু তা সত্ত্বেও এখনও অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে অন্যান্য সুবিধার জন্য অনেক সমস্যার সম্মুখীন হতে হয় গ্রাহকদের। কিন্তু আপনি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) গ্রাহক হন তবে আপনার জন্য সুখবর রয়েছে। আপনি ঘরে বসেই কয়েক মিনিটের মধ্যে আপনার অভিযোগ নথিভুক্ত করতে পারবেন এবার থেকে। আসুন জেনে নেই এর সম্পূর্ণ প্রক্রিয়া-

কীভাবে অভিযোগ দায়ের করবেন?

গ্রাহকরা https://crcf.sbi.co.in/ccf/ ওয়েবসাইটে তাঁদের অভিযোগ নথিভুক্ত করতে পারেন।

গ্রাহকরা ব্যক্তিগত বিভাগ বা ব্যক্তিগত গ্রাহক বিভাগের মাধ্যমে তাঁদের অভিযোগ নথিভুক্ত করতে পারেন।

এছাড়াও, গ্রাহকরা টোল ফ্রি নম্বর – ১৮০০ ১২৩৪, ১৮০০০ ২১০০, ১৮০০ ১১২২১১, ১৮০০ ৪২৫ ৩৮০০ বা ০৮০ ২৬৫৯৯৯৯০ নম্বরে তাঁদের অভিযোগ নথিভুক্ত করতে পারেন।

উল্লেখ্য, সম্প্রতি রাজ সিং নামে এক ব্যক্তি টুইট করে এসবিআই গ্রাহক পরিষেবা নিয়ে অভিযোগ করেছিলেন। তিনি লেখেন, 'ব্যাঙ্কের শাখায় সবচেয়ে খারাপ অভিজ্ঞতা হল আমার। অ্যাকাউন্ট খোলা হোক বা অন্য কাজ, কর্মকর্তারা কাজ পিছিয়ে দিচ্ছেন। কর্মীরা একে অপরের ঘাড়ে কাজ চাপিয়ে দিচ্ছেন বা মনোযোগ দিচ্ছেন না।’ এই টুইটের পরে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে এর জবাব দেওয়া হয়। এসবিআই-এর তরফে লেখা হয়, 'অসুবিধার জন্য দুঃখিত' এবং এরপর ব্যাঙ্ক রাজকে অভিযোগ দায়ের করার পরামর্শ দেয় ব্যাঙ্ক। পাশাপাশি অভিযোগ দায়ের করার পদ্ধতিও জানায়।

বন্ধ করুন