বাংলা নিউজ > ঘরে বাইরে > রবিবার অচল SBI ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা, চলেছে আপগ্রেডেশন
আপগ্রেডেশন-এর কাজ চলছে বলে রবিবার ব্যবহার করা যাবে না এসবিআই-এর ইন্টারনেট ব্যাঙ্কিং, এসবিআই ইয়োনো অ্যাপ এবং এসবিআই ইয়োনো লাইট অ্যাপ।
আপগ্রেডেশন-এর কাজ চলছে বলে রবিবার ব্যবহার করা যাবে না এসবিআই-এর ইন্টারনেট ব্যাঙ্কিং, এসবিআই ইয়োনো অ্যাপ এবং এসবিআই ইয়োনো লাইট অ্যাপ।

রবিবার অচল SBI ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা, চলেছে আপগ্রেডেশন

  • এ দিন INB,YONO, YONO lite ইত্যাদি এসবিআই-এর ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারে সমস্যা দেখা দিতে পারে।

স্টেট ব্যাঙ্ক অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য বিশেষ বার্তা। আজ, রবিবার ব্যবহার করা যাবে না এসবিআই-এর ইন্টারনেট ব্যাঙ্কিং, এসবিআই ইয়োনো অ্যাপ এবং এসবিআই ইয়োনো লাইট অ্যাপ। এদিন নিজের ইন্টারনেট ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম আপগ্রেড করার কাজ শুরু করেছে এসবিআই। এই কারণে সমস্ত ইন্টারনেট পরিষেবা আজ বন্ধ রাখা হয়েছে।

টুইটাপে এসবিআই-এর তরফে জানানো হয়েছে, ‘আমাদের গ্রাহকদের অনুরোধ করা হচ্ছে, আরও উন্নত পরিষেবা দেওয়ার স্বার্থে ৮ নভেম্বর ২০২০ আমাদের ইন্টারনেট ব্যাঙ্কিং প্ল্যাটফর্ম আপগ্রেড করার কাজ চলেছে। এই সময় INB, YONO, YONO lite ইত্যাদি ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারে সমস্যা দেখা দিতে পারে। এই অসুবিধার জন্য আমরা দুঃখিত এবং আশাকরি গ্রাহকরা আমাদের সঙ্গে সহযোগিতা করবেন।’

সম্পত্তি, জমা অর্থের পরিমাণ, শাখা সংখ্যা, গ্রাহক সংখ্যা ও কর্মী সংখ্যার নিরিখে ভারতের বৃহত্তম ব্যাঙ্ক এসবিআই-এর জমা খাতে গত ৩০ জুনের হিসেবে মজুদ রয়েছে ৩৪ লাখটাকারও বেশি অর্থ। বাজারে প্রায় ২৪ লাখ কোটি টাকা ঋণ বাবদ বিনিয়োগ করেছে স্টেট ব্যাঙ্ক। 

সারা দেশে এসবিআই-এর ২২,১০০টি শাখা রয়েছে এবং ৫৮,৫০০ এর বেশি এটিএম ও সিডিএম রয়েছে। প্রায় ৭.৬ কোটি গ্রাহক এসবিআই-এর বিবিধ ইন্টারনেট পরিষেবা নিয়মিত ব্যবহার করেন। এ ছাড়া মোবাইল ব্যাঙ্কিং সার্ভিস ব্যবহার করেন ১.৭ কোটি গ্রাহক।

বন্ধ করুন