ফাইল ছবি
ফাইল ছবি

সাবধান! SBI Net Banking ভেবে এই জালি ওয়েবসাইটটি ব্যবহার করছেন না তো?

গ্রাহকদের সতর্ক করে দিল এসবিআই।

ক্রমশই বাড়ছে অনলাইন প্রতারণা। এবার রীতিমত এসবিআই-এর মতো দেখতে ওয়েবসাইট বানিয়ে গ্রাহকদের বোকা বানাতে চাইছে কিছু ব্যক্তি। এই বিষয় আমআদমিকে টুইটারে সতর্ক করল এসবিআই।

এমন একটি ওয়েবসাইট বানানো হয়েছে যেটি দেখতে এসবিআই নেট ব্যাঙ্কিং পেজের মতো। সেটা দেখে অনেকেই ভুল করে নিজেদের ব্যক্তিগত তথ্য সেখানে শেয়ার করছেন, যেটার অপব্যবহার করছেন হ্যাকাররা। এই সংক্রান্ত কোনও এসএমএস পেলে ডিলিট করতে বলেছে সংস্থা। কোনও লিঙ্কে ক্লিক করে ব্যক্তিগত তথ্য না দেওয়ার পরামর্শ দিয়েছে এসবিআই।

এই জালি ওয়েবসাইটটি হল www.onlinesbi.digital. এখান থেকে কোনও এসএমএস বা মেইল এলে তখনই epg.cms@sbi.co.in ও phishing@sbi.co.in- এ যোগাযোগ করতে বলেছে ভারতের বৃহত্তম ব্যাঙ্ক। একই সঙ্গে সাইবার ক্রাইম শাখাতেও অভিযোগ জানাতে আর্জি জানিয়েছেন তারা।

এর আগে ইএমআই স্ক্যামের বিষয় গ্রাহকদের সতর্ক করেছিল এসবিআই। লকডাইনের জেরে তিন মাসের জন্য গ্রাহকদের ইএমআই মুকুব করেছে এসবিআই। সেই সুযোগে গ্রাহকদের ঠকানোর অভিসন্ধি করেছে কিছু প্রতারক। তাদের ফোন করে বলছে যে ইএমআই মুকুবের জন্য কার্ড ডিটেইলস দিতে হবে ও যে ওটিপিটি আসবে সেটির প্রয়োজন পড়বে। এভাবেই তাদের টাকা উইথড্র করে নেওয়া হচ্ছে। এসবিআইয়ের তরফ থেকে জানান হয়েছে যে ব্যাঙ্ক কখনোই কোনও গ্রাহকের ওটিপি জানতে চায় না।


বন্ধ করুন