বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI RD Interest Rates: এবার RD-তে সুদের হার বাড়াল SBI, আপনার হাতে কত টাকা বেশি আসবে? দেখুন তালিকা

SBI RD Interest Rates: এবার RD-তে সুদের হার বাড়াল SBI, আপনার হাতে কত টাকা বেশি আসবে? দেখুন তালিকা

SBI RD Interest Rates: রেকারিং ডিপোজিটে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট)

SBI RD Interest Rates: মাত্র ১০০ টাকা দিয়ে এসবিআইতে রেকারিং ডিপোজিট অ্যাকাউন্ট খোলা যায়। গ্রাহকরা ১২ মাস থেকে ১০ বছরের মেয়াদে রেকারিং ডিপোজিট অ্যাকাউন্টে টাকা বিনিয়োগ করতে পারেন। এবার সেই আরডিতে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)।

রেকারিং ডিপোজিটে সুদের হার বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। গত ১৪ জুন (মঙ্গলবার) থেকে নয়া সুদের হার কার্যকর করেছে ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

মাত্র ১০০ টাকা দিয়ে এসবিআইতে রেকারিং ডিপোজিট অ্যাকাউন্ট খোলা যায়। গ্রাহকরা ১২ মাস থেকে ১০ বছরের মেয়াদে রেকারিং ডিপোজিট অ্যাকাউন্টে টাকা বিনিয়োগ করতে পারেন। ফিক্সড ডিপোজিটের মতোই যে কোনও মেয়াদের ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা ০.৫ শতাংশ বেশি সুদ পেয়ে থাকেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রেকারিং ডিপোজিটে সুদের হার (SBI RD Interest Rates)

  • ১ বছর থেকে ২ বছরের কম: ৫.৩ শতাংশ।
  • ২ বছর থেকে ৩ বছরের কম: ৫.৩৫ শতাংশ।
  • ৩ বছর থেকে ৫ বছরের কম: ৫.৪৫ শতাংশ।
  • ৫ বছর থেকে ১০ বছরের কম: ৫.৫ শতাংশ।

আরও পড়ুন: ICICI Bank FD Interest Rates: একাধিক মেয়াদের FD-তে সুদের হার বাড়াল ICICI ব্যাঙ্ক, এবার কত লাভ হবে আপনার?

এমনিতে ১৪ জুন থেকেই ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে এসবিআই। দু'কোটি টাকার কম এবং ২১১ দিন থেকে তিন বছরের কম মেয়াদের এফডির ক্ষেত্রে সুদের হার বাড়ানো হয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফিক্সড ডিপোজিটে সুদের হার (SBI FD Interest Rates)

১) ৭ দিন থেকে ৪৫ দিন: ২.৯ শতাংশ হারেই সুদ প্রদান করা হবে।

২) ৪৬ দিন থেকে ১৭৯ দিন: সুদের হার অপরিবর্তিত রাখা হয়েছে। ৩.৯ শতাংশ হারে সুদ পাবেন গ্রাহকরা।

৩) ১৮০ দিন থেকে ২১০ দিন: সেই মেয়াদেও সুদের হার পালটানো হয়নি।

৪) ২১১ দিন থেকে ১ বছরের কম: সুদের হার ৪.৪ শতাংশ থেকে বাড়িয়ে ৪.৬ শতাংশ করা হয়েছে। অর্থাৎ ২০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

৫) ১ বছর থেকে ২ বছরের কম: আগে ৫.১০ শতাংশ হারে সুদ দেওয়া হত। এখন সেটা করা হল ৫.৩ শতাংশ।

৬) ২ বছর থেকে ৩ বছরের কম: এই মেয়াদের ক্ষেত্রে সুদের হার বাড়ানো হয়েছে ১৫ বেসিস পয়েন্ট। অর্থাৎ এখন ৫.৩৫ শতাংশ হারে সুদ মিলবে। যা আগে ছিল ৫.১৫ শতাংশ।

৭) ৩ বছর থেকে ৫ বছরের কম: ৫.৪৫ শতাংশ হারেই সুদ পাবেন গ্রাহকরা।

৮) ৫ বছর থেকে ১০ বছরের কম: সেই মেয়াদেও ৫.৫ শতাংশ হারে গ্রাহকদের সুদ দেওয়া হবে।

ঘরে বাইরে খবর

Latest News

সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.