বাড়ি > ঘরে বাইরে > মিনিমান ব্যালেন্স না থাকলে আর দিতে হবে না জরিমানা, জানাল SBI

মিনিমান ব্যালেন্স না থাকলে আর দিতে হবে না জরিমানা, জানাল SBI

  • SBI এর তরফে জানানো হয়েছে, এবার থেকে সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্স না থাকলে আর আর জরিমানা দিতে হবে না।
গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে মিনিমাম ব্যালেন্স রাখার ঝক্কির অবসান ঘটাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। মঙ্গলবার সংস্থার তরফে এক টুইটে এই খবর জানানো হয়েছে। সঙ্গে সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে SMS পরিষেবার জন্য আলাদা করে কোনও চার্জ দিতে হবে না।
1/4গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে মিনিমাম ব্যালেন্স রাখার ঝক্কির অবসান ঘটাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। মঙ্গলবার সংস্থার তরফে এক টুইটে এই খবর জানানো হয়েছে। সঙ্গে সংস্থার তরফে জানানো হয়েছে, এবার থেকে SMS পরিষেবার জন্য আলাদা করে কোনও চার্জ দিতে হবে না।
SBI এর তরফে জানানো হয়েছে, এবার থেকে সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্স না থাকলে আর আর জরিমানা দিতে হবে না। সংস্থার তরফে জানানো হয়েছে, সমস্ত সেভিংস অ্যাকাউন্টধারীরা এই সুবিধা পাবেন। 
2/4SBI এর তরফে জানানো হয়েছে, এবার থেকে সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্স না থাকলে আর আর জরিমানা দিতে হবে না। সংস্থার তরফে জানানো হয়েছে, সমস্ত সেভিংস অ্যাকাউন্টধারীরা এই সুবিধা পাবেন। 
SBI-এর ন্যূনতম ব্যালান্স বিধি নিয়ে ব্যাপক বিতর্ক হয়েছিল। বিরোধীরাদের দাবি ছিল, এতে সব থেকে বেশি বিপদে পড়বে গরিব মানুষ। বিত্তবানদের তেমন সমস্যা হবে না।
3/4SBI-এর ন্যূনতম ব্যালান্স বিধি নিয়ে ব্যাপক বিতর্ক হয়েছিল। বিরোধীরাদের দাবি ছিল, এতে সব থেকে বেশি বিপদে পড়বে গরিব মানুষ। বিত্তবানদের তেমন সমস্যা হবে না।
SBI এর সেভিংস অ্যাউন্টে ন্যূনতম ব্যালান্সের তিনটি ধাপ ছিল। শহরাঞ্চলে ন্যূনতম গড় ব্যালান্স ৩০০০ টাকা না থাকলে ব্যাঙ্কের তরফে ১৫ টাকা জরিমানা আদায় করা হত। আধাশহরে ১২টাকা ও গ্রামীণ এলাকায় জরিমানার হার ছিল ১০ টাকা। এই জরিমানা থেকে বছরে কয়েক শ কোটি টাকা আয় হত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। 
4/4SBI এর সেভিংস অ্যাউন্টে ন্যূনতম ব্যালান্সের তিনটি ধাপ ছিল। শহরাঞ্চলে ন্যূনতম গড় ব্যালান্স ৩০০০ টাকা না থাকলে ব্যাঙ্কের তরফে ১৫ টাকা জরিমানা আদায় করা হত। আধাশহরে ১২টাকা ও গ্রামীণ এলাকায় জরিমানার হার ছিল ১০ টাকা। এই জরিমানা থেকে বছরে কয়েক শ কোটি টাকা আয় হত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। 
অন্য গ্যালারিগুলি