বাংলা নিউজ > ঘরে বাইরে > দু'ঘণ্টার জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, YONO, UPI পরিষেবা বন্ধ রাখবে SBI, কখন জানুন
শনিবার রাতে দু'ঘণ্টার জন্য বন্ধ থাকবে ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
শনিবার রাতে দু'ঘণ্টার জন্য বন্ধ থাকবে ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

দু'ঘণ্টার জন্য ইন্টারনেট ব্যাঙ্কিং, YONO, UPI পরিষেবা বন্ধ রাখবে SBI, কখন জানুন

  • দু'ঘণ্টার জন্য বন্ধ থাকবে ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা।

শনিবার রাতে দু'ঘণ্টার জন্য বন্ধ থাকবে ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা। সেই সময় ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো অ্যাপ (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইউপিআই পরিষেবা ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। এমনটাই জানাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)।

শনিবার টুইটারে ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের তরফে বলা হয়েছে, ‘১৭ জুলাই রাত ১১ টা ৩০ মিনিট থেকে ১৮ জুলাই রাত ১ টা ৩০ মিনিট পর্যন্ত (ইংরেজি মতে ১৮ জুলাই) থেকে আমরা রক্ষণাবেক্ষণের কাজ করব। সেই সময় ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো অ্যাপ (YONO), ইয়োনো লাইট (YONO Lite), ইউপিআই পরিষেবা মিলবে না। সেজন্য আমরা দুঃখিত।'

এমনিতে চলতি মাসে রক্ষণাবেক্ষণের জন্য এই নিয়ে চতুর্থবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবায় প্রভাব পড়তে চলেছে। শুক্রবারই রাত ১১ টা থেকে ১১ টা ৪০ মিনিট পর্যন্ত পরিষেবা স্তব্ধ ছিল। গত সপ্তাহে ১০ থেকে ১১ জুলাইয়ের মধ্যবর্তী রাতে চার ঘণ্টা মেলেনি ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা। তার আগে গত ৪ জুলাই কিছুক্ষণের জন্য ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের গ্রাহকরা ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করতে পারেননি।

অন্যদিকে, শনিবার ‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের ‘লাইভ হিন্দুস্তান’-এর প্রতিবেদন অনুযায়ী, এসবিআইয়ের চেয়ারম্যান দীনেশ কুমার খাড়া জানিয়েছেন যে ইয়োনো অ্যাপের পরবর্তী ভার্সন বাজারে আনার কাজ তলছে। এসবিআইয়ের পরিসংখ্যান অনুযায়ী, আট কোটির বেশি গ্রাহক ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করেন। ইয়োনো অ্যাপ (YONO) আছে ৩.৫ কোটি গ্রাহকের। ইউপিআই পরিষেবা ব্যবহার করেন ১৩.৫ কোটি এসবিআই গ্রাহক।

বন্ধ করুন