বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় অবিলম্বে বাড়তি কেন্দ্রীয় পাঠান, পুরভোটের মধ্যে কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ
ত্রিপুরায় অবিলম্বে বাড়তি কেন্দ্রীয় পাঠান, ভোটের মধ্যে কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
ত্রিপুরায় অবিলম্বে বাড়তি কেন্দ্রীয় পাঠান, ভোটের মধ্যে কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

ত্রিপুরায় অবিলম্বে বাড়তি কেন্দ্রীয় পাঠান, পুরভোটের মধ্যে কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ

  • যাতে রাজ্যের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকে। সেজন্য নির্দেশ সুপ্রিম কোর্টের।

সকাল থেকে পুরভোট চলছে। তারইমধ্যে কেন্দ্রকে অবিলম্বে ত্রিপুরায় বাড়তি দু'কোম্পানি আধা-সামরিক বাহিনী পাঠানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। যাতে রাজ্যের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা যায়।

বৃহস্পতিবার বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি সূর্য কন্ত এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, ইতিমধ্যে ভোট শুরু হয়ে যাওয়ায় এবং বুথে নিরাপত্তা প্রদানের জন্য ত্রিপুরায় অতিরিক্ত দুই কোম্পানি কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনী পাঠানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে নির্দেশ দেওয়া হচ্ছে। কোনওরকম বিঘ্ন ছাড়া নির্বাচনের জন্য সেই নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে ব্যালটের সুরক্ষা এবং বাধাহীন গণনার জন্য যাবতীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। রাজ্যের ৭৭০ টি বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে।

ত্রিপুরায় হিংসার অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছিল তৃণমূল কংগ্রেস। চলতি সপ্তাহের গোড়ার দিকে শীর্ষ আদালত যে নির্দেশ দিয়েছিল, তার ভিত্তিতে ত্রিপুরা সরকার এবং ত্রিপুরা পুলিশের তরফে যৌথ সেস্টাস রিপোর্ট জমা দেওয়া হয়। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানানো হয় সেই রিপোর্টে।

এমনিতে রীতিমতো উত্তপ্ত পরিস্থিতির মধ্যে দিয়ে আজ (বৃহস্পতিবার) ত্রিপুরায় পুরসভার নির্বাচন হচ্ছে। গত কয়েকদিন ধরে বেলাগাম হিংসা, সুপ্রিম কোর্টে মামলার পর ভোটগ্রহণ ঘিরে চাপা উত্তেজনা আছে। বৃহস্পতিবার মোট ২২২ টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মোট ভোটার সংখ্যা ৫.৯৪ লাখ। ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হয়েছেন মোট ৭৮৫ জন প্রার্থী। তারইমধ্যে বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ উঠেছে। ছাপ্পা, বিরোধীদের হামলা অভিযোগে বিদ্ধ হচ্ছে বিজেপি।

বন্ধ করুন