বাংলা নিউজ > ঘরে বাইরে > Spice Jetকে তিন সপ্তাহ সময় দিল আদালত,তারপর… বিমান চালাবেন নাকি ঝাঁপ বন্ধ হবে?
স্পাইস জেটকে তিন সপ্তাহর সময় দিল শীর্ষ আদালত(Mint) (HT_PRINT)

Spice Jetকে তিন সপ্তাহ সময় দিল আদালত,তারপর… বিমান চালাবেন নাকি ঝাঁপ বন্ধ হবে?

  • আদালতের তরফে জানানো হয়েছে এটা একটা জটিল ব্যাপার। যদি তারা বিমান চালাতে না চায় তবে আমরা দেউলিয়া ঘোষণা করে দেব।

সুইস ফার্ম ক্রেডিট সুইস এজির সঙ্গে স্পাইস জেটের আর্থিক কিছু সমস্যা চলছিল। এবার এনিয়ে কড়া অবস্থান নিল দেশের শীর্ষ আদালত। শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে এনিয়ে বিমান সংস্থাকে তিন সপ্তাহ সময় দেওয়া হয়েছে। পাশাপাশি আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে চালাতে চাইলে চালান নয়তো ঝাঁপ বন্ধ করে দিন। এদিকে অ্য়াডভোকেট হরিশ সালভে আদালতকে জানিয়েছেন সুইস ফার্মের সঙ্গে ঝামেলা মেটানোর ব্যাপারে স্পাইস জেট চেষ্টা চালাচ্ছে।

সুইস ফার্মের সঙ্গে সমস্যা মেটানোর ব্যাপারে তিন সপ্তাহই সময় চেয়েছিল স্পাইস জেট। বিমান সংস্থার পক্ষে হরিশ সালভে একথা জানিয়েছিলেন আদালতে। সুইস কোম্পানির তরফে কেভি বিশ্বনাথন এই শর্তে রাজি হয়ে যান। এদিকে গত ১১ই জানুয়ারি হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের তরফে রায় দেওয়া হয় যে স্পাইস জেটের সম্পত্তি অ্যাটাচ করা যেতে পারে। এরপরই এনিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিল বিমান সংস্থা। এদিকে ক্রেডিট সুইস এজির তরফে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে নালিশ জানিয়ে বলা হয়েছিল স্পাইস জেটের কাছে তাদের ২৪ মিলিয়ন মার্কিন ডলার বকেয়া রয়েছে। বিমানের মেরামতি, দেখাশোনা বাবদ এই খরচ হয়েছিল। 

এদিকে আদালতের তরফে জানানো হয়েছে এটা একটা জটিল ব্যাপার। যদি তারা বিমান চালাতে না চায় তবে আমরা দেউলিয়া ঘোষণা করে দেব। এরপর সম্পত্তি ক্রোক করা হবে। সেক্ষেত্রে তারা এয়ারলাইন্স চালাতে চাইছেন নাকি দোকান বন্ধ করে দিতে চায় সেটা জানাক।

 

বন্ধ করুন