বাংলা নিউজ > ঘরে বাইরে > comedian Munawar Faruqui: কমেডিয়ান ফারুকিকে জামিন দিল সুপ্রিম কোর্ট, হিন্দু দেবীদের নিয়ে মস্করা করেছিলেন

comedian Munawar Faruqui: কমেডিয়ান ফারুকিকে জামিন দিল সুপ্রিম কোর্ট, হিন্দু দেবীদের নিয়ে মস্করা করেছিলেন

মুনাওয়ার ফারুকি। ফাইল ছবি। সংগৃহীত ছবি

ফারুকি আদপে গুজরাটের বাসিন্দা। তিনি একটি শো চলাকালীন হিন্দু দেবদেবীর কথা উল্লেখ করে নানা অশালীন মন্তব্য করেছিলেন। এরপর হাই কোর্ট তার জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল।

কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। সোমবার সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে। ধর্মীয় ভাবাবেগে তিনি আঘাত দিয়েছেন এই অভিযোগে মধ্যপ্রদেশ পুলিশ তার বিরুদ্ধে মামলা রুজু করেছিল। বিচারপতি বিআর গভাই ও বিচারপতি সঞ্জয় কারোল সমস্ত অভিযোগগুলিকে একসঙ্গে সংযুক্ত করে সেটি মধ্য়প্রদেশের ইন্দোর আদালতে স্থানান্তরিত করেন।

শীর্ষ আদালত তার নির্দেশে জানিয়েছে, পরিস্থিতি বিচার বিবেচনা করে, কোর্টের আগের নির্দেশকে বিবেচনা করে সমস্ত অভিযোগকে একযোগে ইন্দোরে স্থানান্তরিত করা হচ্ছে। অন্যদিকে দিল্লি পুলিশের গ্রেফতারি পরোয়ানা থেকেও আদালত তাকে রক্ষাকবচ দিয়েছে।

এদিকে মধ্য়প্রদেশ আদালত এর আগে তাঁর জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল। সেই পরিপ্রেক্ষিতে তিনি শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। পাশাপাশি তিনি আবেদন করেছিলেন তাঁর বিরুদ্ধে যে সমস্ত এফআইআর ও ফৌজদারি মামলা রয়েছে তা সবগুলি যেন নাকচ করে দেওয়া হয়।

সেই সঙ্গেই এফআইআরগুলোকে এরসঙ্গে সংযুক্ত করার আবেদনও করা হয়েছিল।

এদিকে মধ্যপ্রদেশ পুলিশ এর আগেই গ্রেফতার করেছিল ফারুকিকে।তারপর শীর্ষ আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করে। এদিকে এলাহাবাদ হাই কোর্ট এর আগে ফারুকির বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছিল। শীর্ষ আদালত সেই নির্দেশেও স্থগিতাদেশ দেয়।

ঠিক কী অভিযোগ উঠেছিল ফারুকির বিরুদ্ধে?

ফারুকি আদপে গুজরাটের বাসিন্দা। তিনি একটি শো চলাকালীন হিন্দু দেবদেবীর কথা উল্লেখ করে নানা অশালীন মন্তব্য করেছিলেন। এরপর হাই কোর্ট তার জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল। আদালতের তরফে বলা হয়েছিল বাক স্বাধীনতা ও নাগরিকদের প্রতি কর্তব্যের মধ্যে একটা ভারসাম্য থাকা দরকার।

এদিকে ২০২১ সালের ১লা জানুয়ারি ফারুকি ও তার চার সঙ্গীকে পুলিশ গ্রেফতার করেছিল। বিজেপি এমএলএ মালিনী লক্ষ্মণ সিং গৌড়ের পুত্র একলব্য সিং গৌড় তাদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন। নতুন বছরের প্রথম দিনে ইন্দোরে একটি কমেডি শো-তে তিনি হিন্দু দেবদেবী ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করে নানা আপত্তিকর মন্তব্য করেছিলেন বলে অভিযোগ।। তারপরই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.