বাংলা নিউজ > ঘরে বাইরে > রক্ষাকবচ পেল লালা, ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না নির্দেশ সুপ্রিম কোর্টের
চলছে নির্বাচন। পাশে, সুপ্রিম কোর্ট। ফাইল ছবি
চলছে নির্বাচন। পাশে, সুপ্রিম কোর্ট। ফাইল ছবি

রক্ষাকবচ পেল লালা, ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না নির্দেশ সুপ্রিম কোর্টের

  • তার প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট রায় দিয়েছে, আগামী ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না অনুপ মাজি ওরফে লালাকে।

বিধানসভা নির্বাচনের আগে কয়লাকাণ্ডের তদন্তে নয়া মোড়। সুপ্রিম কোর্টের রক্ষাকবচ পেলেন কয়লা কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। আর তাতেই আপাতত থমকে গেল তদন্ত প্রক্রিয়া। সুপ্রিম কোর্টের কাছে গ্রেফতারি এড়ানোর আবেদন জানিয়েছিলেন লালার আইনজীবী। সেই আবেদনের উপর আজ ছিল শুনানি। তার প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট রায় দিয়েছে, আগামী ৬ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না অনুপ মাজি ওরফে লালাকে। ফের ৬ এপ্রিল মামলার শুনানিতে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়ে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

আগামী ২৭ মার্চ বাংলায় বিধানসভা নির্বাচনের প্রথম দফা। ১ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচন হবে। আর ৬ এপ্রিল তৃতীয় দফার ভোট। অর্থাৎ দুটি দফার ভোট পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারবে না লালাকে। তৃতীয় দফার নির্বাচনের দিন হবে পরবর্তী শুনানি। সেদিন আদালতের নির্দেশ মতো কাজ হবে। একুশের ভোটকে টার্গেট করেই সিবিআই কয়লা পাচার কাণ্ডে তৎপর হয়েছিল বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। কয়লাকাণ্ডের তদন্তে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের যুব নেতা বিনয় মিশ্রের নামে রেড কর্নার নোটিস জারি করেছে সিবিআই। তার বিরুদ্ধে লুক আউট নোটিসও জারি করা হয়েছে বলে খবর।

ইতিমধ্যেই বিনয় মিশ্র এবং লালার একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। গ্রেফতার করা হয়েছে বিনয় মিশ্রের ভাইকে। কয়লাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এবং শ্যালিকাকেও জেরা করেছেন তদন্তকারীরা। এমনকী কয়লা–পাচারের ঘটনায় আবার মাওবাদীদের যোগ মিলেছে। লালার আইনজীবী আগেই গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলায় আগামী ৬ এপ্রিল পর্যন্ত লালাকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

বন্ধ করুন