বাংলা নিউজ > ঘরে বাইরে > NEET UG-র ফল ঘোষণা করতে পারবে NTA, বম্বে হাইকোর্টের নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ
ঘোষণা করা যাবে NEET-এর ফল, বম্বে হাইকোর্টের নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ
ঘোষণা করা যাবে NEET-এর ফল, বম্বে হাইকোর্টের নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ

NEET UG-র ফল ঘোষণা করতে পারবে NTA, বম্বে হাইকোর্টের নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ

  • এর আগে বোম্বে হাইকোর্ট এনটিএ-কে নির্দেশ দিয়েছিল, নতুন করে সোলাপুরের দুই ছাত্রের পরীক্ষার পর ফলাফল ঘোষণা করতে।

ঘোষণা করা যাবে নিট স্নাতক স্তরের প্রবেশিকার ফল, বম্বে হাইকোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে নিট স্নাতক ২০২১-এর ফলাফল ঘোষণা করার অনুমতি দিয়েছে। বোম্বে হাইকোর্ট এনটিএ-কে নির্দেশ দিয়েছিল, নতুন করে দুই ছাত্রের পরীক্ষার পর ফলাফল ঘোষণা করতে। সেই নির্দেশের বিরুদ্ধে শীর্ষ আদালতে আবেদন করেছিল এনটিএ। সেই মামলার প্রেক্ষিতেই গত ২০ অক্টোবর হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছে সুপ্রিম কোর্ট।

উল্লেখ্য, সোলাপুরের দুই পরীক্ষার্থী গত ১২ সেপ্টেম্বর মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষায় বসে দেখেছিলেন যে তাদের প্রশ্ন ও উত্তরপত্রের মধ্যে কোনও সামঞ্জস্য নেই। পরীক্ষা নির্দেশকের ভুলেই সব গোলমাল পাকিয়ে যায় বলে পরীক্ষার্থীদের দাবি। এরপর তারা বোম্বে হাইকোর্টে মামলা করলে উচ্চ আদালত নির্দেশ দেয় এই পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিতে হবে।

বম্বে হাইকোর্ট জানিয়েছিল, এনটিএকে ওই দুই ছাত্রের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে। ৪৮ ঘণ্টা আগে তাদের জানাতে হবে। দু সপ্তাহের মধ্যে তাদের ফলাফল বের করতে হবে। সেই একই সময়ে বাকি ফলাফল প্রকাশ করা হবে। তার আগে বাকি পরীক্ষার্থীদের ফল প্রকাশ করা যাবে না। তবে উচ্চ আদালতের সেই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে নিট স্নাতক ২০২১-এর ফলাফল ঘোষণা করার অনুমতি দিল আজ।

বন্ধ করুন