বাংলা নিউজ > ঘরে বাইরে > Anubrata Mondal: পুজোর আগেই কি অনুব্রতর জামিন? এবার সিবিআইকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট

Anubrata Mondal: পুজোর আগেই কি অনুব্রতর জামিন? এবার সিবিআইকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট

অনুব্রত মণ্ডল(PTI Photo)  (PTI)

বীরভূমের রাজনীতিতেও ধীরে ধীরে প্রভাব হারাচ্ছেন অনুব্রত। এমনকী দলের একাধিক কর্মসূচিতেও অনুব্রতর ছবি থাকছে না। তবে বছর খানেক আগেও বীরভূমে তৃণমূলের রাজনীতিতে অনুব্রত মণ্ডলই ছিলেন শেষ কথা।

কন্যা সুকন্যার জামিনের আবেদন আগেই পিছিয়ে গিয়েছিল। এবার অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের মামলায় সিবিআইকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট। কিন্তু কেন এই নোটিশ?

সূত্রের খবর, এর আগে হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছিল হাইকোর্ট। এরপর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা হয় সুপ্রিম কোর্টে। কার্যত জামিন পেতে একেবারে মরিয়া অনুব্রত। একদিকে শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলায় যেকোনওভাবে, যে কোনও শর্তে জামিন পাওয়ার জন্য একেবারে মরিয়া হয়ে উঠছেন পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে গরু পাচার মামলাতেও জামিন পাওয়ার জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন কেষ্ট মণ্ডল।

তবে এবার অনুব্রতর জামিনের আবেদন মামলায় সিবিআইকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি জানিয়েছেন, আদালত সিবিআইকে নোটিশ জারি করার নির্দেশ দিচ্ছে। মনে করা হচ্ছে তদন্ত এখন কোন পর্যায়ে রয়েছে তা জানানোর জন্য় এই নোটিশ জারি করা হয়েছে।

এদিকে সোমবার অনুব্রত মণ্ডলের আইনজীবী মুুকুল রোহতগী জানিয়েছেন আদালতে, পাঁচটি চার্জশিট ফাইল হয়েছে। শুধু আমার মক্কেলই একমাত্র জেলে রয়েছেন। ১৪ মাস তিনি জেলে কাটিয়ে দিয়েছেন। সেই সঙ্গেই তাঁর সংযোজন এই মামলায় প্রধান কিংপিন জামিন পেয়ে গিয়েছেন। সেক্ষেত্রে অনুব্রতকেও জামিন দেওয়া হোক।

তবে বিচারপতি অনিরূদ্ধ বসু ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সিবিআইয়ের কাছে এই নোটিশ জারি করেছে। সেই সঙ্গেই বিচারপতি জানিয়েছেন তদন্ত কোন জায়গায় দাঁড়িয়ে রয়েছে সেটাও জানা দরকার। এরপরই জামিনের আবেদন বিবেচনা কার হবে।

সেক্ষেত্রে প্রশ্ন উঠছে তবে কি এবার পুজোর আগেই জামিন মিলতে পারে অনুব্রতর ? এনিয়ে কোনও নিশ্চয়তা মেলেনি। তবে শেষ পর্যন্ত কবে অনুব্রতর জামিন মেলে সেদিকে নজর রয়েছে অনেকেরই।

এদিকে বীরভূমের রাজনীতিতেও ধীরে ধীরে প্রভাব হারাচ্ছেন অনুব্রত। এমনকী দলের একাধিক কর্মসূচিতেও অনুব্রতর ছবি থাকছে না। তবে বছর খানেক আগেও বীরভূমে তৃণমূলের রাজনীতিতে অনুব্রত মণ্ডলই ছিলেন শেষ কথা। কিন্তু গরু পাচার মামলায় গ্রেফতার হওয়ার পর থেকেই কিছুটা চাপে পড়ে যান কেষ্ট মণ্ডল। বর্তমানে তিহাড় জেলে বন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল।

 

ঘরে বাইরে খবর

Latest News

জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা মিছিল–সমাবেশে জারি নিষেধাজ্ঞা, অগ্নিগর্ভ ঢাকা, বাতিল করা হয়েছে মৈত্রী এক্সপ্রেস জল্পনার অবসান! মোহনবাগান ছাড়লেন আর্মান্দো সাদিকু…এফসি গোয়ায় পথে শিল্ডজয়ী তারকা 'রাজনীতিবিদরা তাহলে ফুচকা বেচবে?' শঙ্করাচার্যকে কটাক্ষ কঙ্গনার! হঠাৎ কী হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.