বাংলা নিউজ > ঘরে বাইরে > অবিশ্বাস্য! সমুদ্রের একেবারে নিচে কে এগুলি তৈরি করল? আপনি বলুন ভাইরাল ছবি দেখে

অবিশ্বাস্য! সমুদ্রের একেবারে নিচে কে এগুলি তৈরি করল? আপনি বলুন ভাইরাল ছবি দেখে

ছবি: NOAA/টুইটার (NOAA/Twitter)

সমুদ্রের তলদেশে বেশ কয়েকটি সাবলিনিয়ার গর্ত মিলেছে। সেই গর্তের উৎপত্তি কীভাবে হল, তাই নিয়ে বিজ্ঞানীরা বিভ্রান্ত।

সমুদ্রের জগত ঘিরে আজও হাজারো রহস্য। নীল অনন্তের বেশিরভাগটাই আজও আমাদের অজানা। এবার সেই রহস্যের তালিকাতেই যোগ হল আরও এক নতুন ছবি। মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল ওশেনিক অ্যান্ড অ্যাটমোস্ফিয়ারিক অ্যাডমিনিস্ট্রেশনের (NOAA) বিজ্ঞানীরাও এই ছবি দেখে কিছু বুঝে উঠতে পারছেন না।

NOAA ছবিটি টুইট করেছে। এই রহস্য সম্পর্কে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লিখেছে। 'শনিবারের #Okeanos ডাইভের সময়ে, আমরা সমুদ্রের তলদেশে বেশ কয়েকটি সাবলিনিয়ার গর্ত দেখেছি। গর্তের উৎপত্তি কীভাবে হল, তাই নিয়ে বিজ্ঞানীরা বিভ্রান্ত। গর্তগুলি মানুষের তৈরি বলে মনে হতে পারে। কিন্তু তাদের চারপাশে পলির ছোট ছোট স্তূপ দেখলেই বোঝা যায় যে, সেগুলি কিছুতে খনন করেছিল,' লিখেছে NOAA। এ বিষয়ে সকলে কী ভাবছেন তাও জানতে চেয়েছে তারা।

গত ২৬ জুলাই টুইটটি করা হয়েছে। এখনও পর্যন্ত এতে ৪৫৪টি লাইক পড়েছে। অনেকেই নিজের মতামত প্রকাশ করেছেন।

 

অনেকে বলছেন, সম্ভবত কোনও উল্লম্ব ছিদ্রসহ পাইপের টুকরো সমুদ্রের তলদেশে পড়েছিল। সেটার কারণেই এমনটা হয়েছে। আবার অনেকের মতে, কোনও জলজ প্রাণীরই কীর্তি এটি।

এ বিষয়ে আপনার মতামত কী? জানান কমেন্টে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? বৃষ্টির সঙ্গে কি আসবে সুখবর? জানুন ২০ জুনের রাশিফল বর্ষা এলেও কি ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে? তার আগে ৫০ কিমিতে ঝড়, কমবে পরে ‘‌আগুন বইকে পোড়াতে পারে, জ্ঞানকে নয়’‌, নয়া ক্যাম্পাস উদ্বোধন করে মন্তব্য মোদীর ‘অনেক হয়েছে… ’, টাইট পোশাকে ফুটে উঠেছে বেবি বাম্প, কীসের জন্য তর সইছে না দীপিকার 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, ১৯ বলে ৫০ ত্রিপাঠীর হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, পারদ ৫০ ডিগ্রি 2 ওভার শেষে South Africa-র স্কোর 13/0 ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.