বাংলা নিউজ > ঘরে বাইরে > Flight takes off without taking 35 passengers: উড়ে গেল বিমান, এয়ারপোর্টে পড়ে থাকলেন ৩৫ যাত্রী, তদন্তের নির্দেশ DGCA-র

Flight takes off without taking 35 passengers: উড়ে গেল বিমান, এয়ারপোর্টে পড়ে থাকলেন ৩৫ যাত্রী, তদন্তের নির্দেশ DGCA-র

উড়ে গেল বিমান, এয়ারপোর্টে পড়ে থাকলেন ৩৫ যাত্রী, তদন্তের নির্দেশ DGCA-র। (ছবি সৌজন্যে, টুইটার @flyscoot)

Flight takes off without taking 35 passengers: অমৃতসর বিমানবন্দর সন্ধ্যা ৭ টা ৫৫ মিনিটে স্কুট এয়ারলাইন্সের অমৃতসর-সিঙ্গাপুর বিমানটি ছাড়ার কথা ছিল। কিন্তু দুপুর তিনটেয় অমৃতসর বিমানবন্দর থেকে বিমান উড়ে যায়।

‘নির্দিষ্ট সময়ের আগেই’ উড়ে গেল সিঙ্গাপুরের স্কুট এয়ারলাইন্স। অমৃতসর বিমানবন্দরেই থেকে গেলেন ৩৫ জন যাত্রী। তার জেরে তৈরি হয় চরম বিশৃঙ্খলা। সেই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।

বুধবার অমৃতসর বিমানবন্দর সন্ধ্যা ৭ টা ৫৫ মিনিটে স্কুট এয়ারলাইন্সের অমৃতসর-সিঙ্গাপুর বিমানটি ছাড়ার কথা ছিল। কিন্তু দুপুর তিনটেয় অমৃতসর বিমানবন্দর থেকে বিমানটি উড়ে যায়। অর্থাৎ নির্ধারিত সময়ের আগেই উড়ে যায় স্কুট এয়ারলাইন্সের বিমানটি। তার জেরে বিমানবন্দরে চূড়ান্ত বিশৃঙ্খলা তৈরি হয়। বিমানবন্দরে ৩৫ জন যাত্রী থেকে যান। অমৃতসর বিমানবন্দরেও অভিযোগ দায়ের করেন।

সেই ঘটনার কথা স্বীকার করে নিয়ে অমৃতসর বিমানবন্দরের অধিকর্তা ভিকে শেঠ বলেন, 'প্রায় ২৮০ জন যাত্রীর সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু ২৫৩ জনকে নিয়ে উড়ে যায় বিমানটি। ৩০ জনের বেশি যাত্রী (বিমানবন্দরে) থেকে যান।' সেইসঙ্গে ‘হিন্দুস্তান টাইমস’-কে তিনি জানান, যে যাত্রীদের রেখেই বিমানটি উড়ে গিয়েছিল, তাঁদের জন্য বিকল্প বন্দোবস্ত করে দেওয়া হবে বলে জানিয়েছে সিঙ্গাপুরের উড়ান সংস্থা।

কিন্তু কী কারণে নির্ধারিত সময়ের বিমান উড়ে গিয়েছিল? সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, বিষয়টি নিয়ে স্কুট এয়ারলাইন্সের তরফে জানানো হয় যে বিমানের সময় যে এগিয়ে আনা হয়েছে, তা ইমেলের মাধ্যমে যাত্রীদের জানানো হয়েছিল। অমৃতসর বিমানবন্দরের অধিকর্তা জানান, যে এজেন্টের মাধ্যমে ওই যাত্রীরা টিকিট কেটেছিলেন, তাঁদের বিমানের সময় পরিবর্তনের বিষয়ে জানানো হয়নি।

আরও পড়ুন: ওড়ার মুখেই বিমানের এমার্জেন্সি গেট খুলে ফেললেন যাত্রী, Indigo-তে হইচই

তবে এরকম ঘটনা এই প্রথম ঘটল না। দিনকয়েক আগেই বেঙ্গালুরুর কেম্পগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের আগেই উড়ে গিয়েছিল গো ফার্স্টের বিমান। সকাল ৬ টা ৩০ মিনিট নাগাদ দিল্লিগামী বিমান ছেড়ে দিয়েছিল। অথচ ৫৫ জন যাত্রীকে একটি বাসে রেখে দেওয়া হয়েছিল। পরে সকাল ১০ টা নাগাদ একটি উড়ানে তাঁদের দিল্লিতে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছিল উড়ান সংস্থা গো ফার্স্ট।

সেই ঘটনার জেরে গো ফার্স্ট এয়ারলাইন্সের চিফ অপারেশন অফিসারকে শো-কজ নোটিশ জারি করেছিল ভারতের অসামরিক পরিবহণ নিয়ন্ত্রক। দু'সপ্তাহের মধ্যে গো ফার্স্ট এয়ারলাইন্সকে জবাব দিতে বলা হয়েছিল।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.