বাংলা নিউজ > ঘরে বাইরে > খলিস্তানি নেতার খোঁজে তল্লাশি পঞ্জাব পুলিশের, টানটান অপারেশন, বন্ধ ইন্টারনেট

খলিস্তানি নেতার খোঁজে তল্লাশি পঞ্জাব পুলিশের, টানটান অপারেশন, বন্ধ ইন্টারনেট

শনিবার পঞ্জাব পুলিশ পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী নেতা তথা ওয়ারিস পঞ্জাবের প্রধান অমৃতপাল সিংয়ের খোঁজে তল্লাশি চলছে বলে খবর। ফাইল ছবি (Photo by Narinder NANU / AFP) (AFP)

পঞ্জাব পুলিশ রীতিমতো টুইট করে জানিয়েছে, সকলকে শান্তি বজায় রাখার জন্য় আবেদন করা হচ্ছে। পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য় চেষ্টা করছে। কোনওভাবেই ভুয়ো খবর বা ঘৃণাসূচক খবর ছড়াবেন না।

শনিবার পঞ্জাব পুলিশ পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী নেতা তথা ওয়ারিস পঞ্জাবের প্রধান অমৃতপাল সিংয়ের খোঁজে পুলিশ তল্লাশি চালাচ্ছে। জলন্ধরের মেহাতপুর এলাকাতে থেকে তাকে আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে খবর রটেছিল। পরে এনিয়ে জানা গিয়েছে তার খোঁজ চলছে।  এদিকে এদিন পুলিশের চোখে প্রাথমিকভাবে ধুলো দিয়ে পালিয়ে যায় ওই নেতা। তার একাধিক সঙ্গীকেও আটক করেছে পুলিশ। অমৃতপাল তার গাড়িতে করে পালিয়ে যান। পুলিশও তাড়া করছে তাকে। এদিকে তাৎপর্যপূর্ণ ভাবে তার এই পালিয়ে যাওয়ার খবর লাইভে সম্প্রচারিত করছিলেন তার সঙ্গীরা।

এদিকে পরিস্থিতি বিপাকে যাচ্ছে এটা আঁচ করেই রবিবার দুপুর ১২টা পর্যন্ত ওই রাজ্যে ইন্টারনেট সাসপেন্ড করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতিতে উত্তেজনা ছড়়ায় পঞ্জাব জুড়ে। পুলিশ একাধিক ব্যক্তিকে আটক করেছে। একজন সোশ্য়াল মিডিয়া ইনফ্লুয়েন্সারকেও আটক করা হয়েছে। পঞ্জাব পুলিশ আবেদন করেছে এলাকায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হবে। 

পঞ্জাব পুলিশ রীতিমতো টুইট করে জানিয়েছে, সকলকে শান্তি বজায় রাখার জন্য় আবেদন করা হচ্ছে। পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য় চেষ্টা করছে।  কোনওভাবেই ভুয়ো খবর বা ঘৃণাসূচক খবর ছড়াবেন না। 

এদিকে জলন্ধরে অমৃতপাল সিংকে তাড়া করা শুরু করে পুলিশ। এরপরই তার সঙ্গীরা এই খবর দ্রুত ছড়িয়ে দিতে শুরু করে। বিশাল পুলিশ বাহিনীকে এই অপারেশনে নামানো হয়। তবে ঠিক কীসের অভিযোগে তাকে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে তা নিয়ে অবশ্য় পদস্থ পুলিশ কর্তারা কিছু জানাননি। এদিকে রবিবার থেকে তার খালসা ওয়াহির শুরু করার কথা ছিল। তার আগেই পুলিশ তাকে আটক করার চেষ্টা করছে।

কীভাবে ওই নেতাকে আটক করার প্ল্যান করা হয়েছিল? 

মনে করা হচছে গত ২ মার্চ পঞ্জাবের মুখ্য়মন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন। সেই সময় নাকি ওই নেতাকে গ্রেফতার করার ব্যাপারে কথাবার্তা হয়। আর সেই অপারেশনে নামা হল এদিন। একেবারে সশস্ত্র বাহিনী নিয়ে ঘুরে বেড়াতেন তিনি। সঙ্গীরা তাকে বলতেন ভিন্দ্রানওয়ালে ২। জার্নাল সিং ভিন্দ্রানওয়ালের সঙ্গে অনেকে তার মিল খুঁজে পেতেন। তাকে নিয়ে মাথাব্যাথা বাড়ছিল পঞ্জাব প্রশাসনের। তবে সূত্রের খবর কেন্দ্রের তরফেও বাড়তি ফোর্স পাঠানো হয়েছিল। তারপরই শুরু হয় অপারেশন। পুলিশ কোনও ঝুঁকি নিতে চায়নি। গোটা এলাকা ঘিরে ফেলে জালে পোরার চেষ্টা করা হয় ওই বিদ্রোহী নেতাকে। তার একাধিক সঙ্গীকে আটক করা হয়েছে। ওই খলিস্তানী নেতাকে ঘিরে এখন নানা চর্চা পঞ্জাব জুড়ে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.