বাংলা নিউজ > ঘরে বাইরে > খলিস্তানি নেতার খোঁজে তল্লাশি পঞ্জাব পুলিশের, টানটান অপারেশন, বন্ধ ইন্টারনেট

খলিস্তানি নেতার খোঁজে তল্লাশি পঞ্জাব পুলিশের, টানটান অপারেশন, বন্ধ ইন্টারনেট

শনিবার পঞ্জাব পুলিশ পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী নেতা তথা ওয়ারিস পঞ্জাবের প্রধান অমৃতপাল সিংয়ের খোঁজে তল্লাশি চলছে বলে খবর। ফাইল ছবি (Photo by Narinder NANU / AFP) (AFP)

পঞ্জাব পুলিশ রীতিমতো টুইট করে জানিয়েছে, সকলকে শান্তি বজায় রাখার জন্য় আবেদন করা হচ্ছে। পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য় চেষ্টা করছে। কোনওভাবেই ভুয়ো খবর বা ঘৃণাসূচক খবর ছড়াবেন না।

শনিবার পঞ্জাব পুলিশ পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী নেতা তথা ওয়ারিস পঞ্জাবের প্রধান অমৃতপাল সিংয়ের খোঁজে পুলিশ তল্লাশি চালাচ্ছে। জলন্ধরের মেহাতপুর এলাকাতে থেকে তাকে আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে খবর রটেছিল। পরে এনিয়ে জানা গিয়েছে তার খোঁজ চলছে।  এদিকে এদিন পুলিশের চোখে প্রাথমিকভাবে ধুলো দিয়ে পালিয়ে যায় ওই নেতা। তার একাধিক সঙ্গীকেও আটক করেছে পুলিশ। অমৃতপাল তার গাড়িতে করে পালিয়ে যান। পুলিশও তাড়া করছে তাকে। এদিকে তাৎপর্যপূর্ণ ভাবে তার এই পালিয়ে যাওয়ার খবর লাইভে সম্প্রচারিত করছিলেন তার সঙ্গীরা।

এদিকে পরিস্থিতি বিপাকে যাচ্ছে এটা আঁচ করেই রবিবার দুপুর ১২টা পর্যন্ত ওই রাজ্যে ইন্টারনেট সাসপেন্ড করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতিতে উত্তেজনা ছড়়ায় পঞ্জাব জুড়ে। পুলিশ একাধিক ব্যক্তিকে আটক করেছে। একজন সোশ্য়াল মিডিয়া ইনফ্লুয়েন্সারকেও আটক করা হয়েছে। পঞ্জাব পুলিশ আবেদন করেছে এলাকায় শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হবে। 

পঞ্জাব পুলিশ রীতিমতো টুইট করে জানিয়েছে, সকলকে শান্তি বজায় রাখার জন্য় আবেদন করা হচ্ছে। পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য় চেষ্টা করছে।  কোনওভাবেই ভুয়ো খবর বা ঘৃণাসূচক খবর ছড়াবেন না। 

এদিকে জলন্ধরে অমৃতপাল সিংকে তাড়া করা শুরু করে পুলিশ। এরপরই তার সঙ্গীরা এই খবর দ্রুত ছড়িয়ে দিতে শুরু করে। বিশাল পুলিশ বাহিনীকে এই অপারেশনে নামানো হয়। তবে ঠিক কীসের অভিযোগে তাকে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে তা নিয়ে অবশ্য় পদস্থ পুলিশ কর্তারা কিছু জানাননি। এদিকে রবিবার থেকে তার খালসা ওয়াহির শুরু করার কথা ছিল। তার আগেই পুলিশ তাকে আটক করার চেষ্টা করছে।

কীভাবে ওই নেতাকে আটক করার প্ল্যান করা হয়েছিল? 

মনে করা হচছে গত ২ মার্চ পঞ্জাবের মুখ্য়মন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন। সেই সময় নাকি ওই নেতাকে গ্রেফতার করার ব্যাপারে কথাবার্তা হয়। আর সেই অপারেশনে নামা হল এদিন। একেবারে সশস্ত্র বাহিনী নিয়ে ঘুরে বেড়াতেন তিনি। সঙ্গীরা তাকে বলতেন ভিন্দ্রানওয়ালে ২। জার্নাল সিং ভিন্দ্রানওয়ালের সঙ্গে অনেকে তার মিল খুঁজে পেতেন। তাকে নিয়ে মাথাব্যাথা বাড়ছিল পঞ্জাব প্রশাসনের। তবে সূত্রের খবর কেন্দ্রের তরফেও বাড়তি ফোর্স পাঠানো হয়েছিল। তারপরই শুরু হয় অপারেশন। পুলিশ কোনও ঝুঁকি নিতে চায়নি। গোটা এলাকা ঘিরে ফেলে জালে পোরার চেষ্টা করা হয় ওই বিদ্রোহী নেতাকে। তার একাধিক সঙ্গীকে আটক করা হয়েছে। ওই খলিস্তানী নেতাকে ঘিরে এখন নানা চর্চা পঞ্জাব জুড়ে। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয়

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.