বাংলা নিউজ > ঘরে বাইরে > DJ তে কী বাজবে, হলফনামা দিয়ে আগাম জানাতে হবে পুলিশকে, কড়া দাওয়াই
রাজস্থানে অশান্তি এড়াতে কড়া পুলিশি পাহারা রয়েছে। (ANI) (HT_PRINT)

DJ তে কী বাজবে, হলফনামা দিয়ে আগাম জানাতে হবে পুলিশকে, কড়া দাওয়াই

  • রাজস্থান প্রশাসন সূত্রে খবর, উৎসবের আয়োজকদের মিছিল বের করার জন্য এবার হলফনামা জমা দিতে হবে। এমনকী ডিজে সাউন্ড সিস্টেমে কী বাজানো হবে সেটাও প্রশাসনকে হলফনামা দিয়ে জানাতে হবে।

শচিন সাইনি

রাজস্থানের অন্তত ১৭টি জেলায় লাগু করা হয়েছে ১৪৪ ধারা। ৮ই এপ্রিল থেকে শুরু করে প্রায় ১ মাস ধরে একাধিক জেলায় কড়া ব্যবস্থা আরোপ করা হয়েছে। প্রশাসন সূত্রে খবর, রাজস্থানের কারাউলি জেলায় গত ২রা এপ্রিল হিন্দু নতুন বছর পালনের উৎসবকে কেন্দ্র করে তুমুল গণ্ডগোল বাঁধে।একাধিক গাড়িতে ,বহু দোকানেও আগুন ধরিয়ে দেওয়া হয়। এরপরই রাজস্থানের অন্তত ১৭টি জেলায় কড়া ব্যবস্থা আরোপ করা হচ্ছে।

এদিকে প্রশাসন সূত্রে খবর, উৎসবের আয়োজকদের মিছিল বের করার জন্য এবার হলফনামা জমা দিতে হবে। এমনকী ডিজে সাউন্ড সিস্টেমে কী বাজানো হবে সেটাও প্রশাসনকে হলফনামা দিয়ে জানাতে হবে। এরপর প্রশাসন থেকে ছাড়পত্র পেলেই উৎসবের আয়োজকরা মিছিল বের করতে পারবেন। কিংবা ডিজে বাজাতে পারবেন। পাশাপাশি শব্দদূষণ রোধেও কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সূত্রের খবর, ধর্মীয় মিছিল বের করার আগে নির্দিষ্ট ফরম পূরণ করতে হবে আয়োজকদের। সেখানে আয়োজক সংস্থার রেজিস্ট্রেশন নম্বর, ফোন নম্বর, কোন রুট দিয়ে মিছিল যাবে সবটা জানাতে হবে। এদিকে সেই মিছিলে ডিজে বাজবে কি না সেটাও আগাম জানাতে হবে পুলিশকে। যদি ডিজে বাজে তবে তাতে কী ধরণের গান বাজবে সেটাও জানাতে হবে। পুলিশ তাদের চেকলিস্টে মিলিয়ে দেখবে ডিজেতে কী ধরণের বিষয় বাজানো হবে সেটা যাচাই করা হয়েছে কি না।

অন্যদিকে জয়পুর পুলিশ কমিশনার বিয়ে ও শবযাত্রার মিছিল ছাড়া সব ক্ষেত্রে ১৪৪ ধারা জারি করেছে। আগামী ৯ই মে পর্যন্ত জয়পুরে ডিজে বাজানো একেবারে নিষিদ্ধ।

 

বন্ধ করুন