বাংলা নিউজ > ঘরে বাইরে > গ্রেফতার হতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রাণে, সেনা-BJP সংঘর্ষে রণক্ষেত্র মুম্বই
কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে (HT_PRINT)
কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে (HT_PRINT)

গ্রেফতার হতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রাণে, সেনা-BJP সংঘর্ষে রণক্ষেত্র মুম্বই

  • কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের নামে চারটি এফআইআর দায়ের হয়েছে মহারাষ্ট্রে।

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের নামে চারটি এফআইআর দায়ের হল মহারাষ্ট্রে। বিজেপির 'জন আশঈর্বাদ ব়্যালি'তে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে থাপ্পড় মারার কথা বলে বিতর্কে জড়ান নারায়ণ রাণে। এরপরই এই মন্তব্য ঘিরে চড়তে থাকে মারাঠা রাজনীতির পারদ। এই আবহে কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে শিবসেনা সাংসদ বিনায়ক রাউত ইতিমধ্যেই রাণের মন্তব্য নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে মন্ত্রীর অপসারণের দাবি জানিয়েছেন। এরই মাঝে অন্তর্বর্তী জামিনের আবেদন জানালে রত্নগিরি আদালতে া খারিজ করা হয়।

মঙ্গলবার রাণের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শিবসেনা কর্মীরা সান্তাক্রুজে মন্ত্রীর বাসভবের সামনে গেলে সেখানে বিজেপি কর্মীদের বিরোধিতার মুখে পড়েন শাসকদলের কর্মীরা। রাণের কুশপুতুল পোড়ান সেনা কর্মীরা। সেই সময় দুই পক্ষে রসংঘর্ষ বাঁধে। সেনা কর্মীরা কেন্দ্রীয় মন্ত্রী মুরগি চোর বলে কটাক্ষ করে বলে অভিযোগ ওঠে। নাসিকে বিজেপি পার্টি অফিসে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠলে শিনবেসার বিরুদ্ধে পথে নামে বিজেপি কর্মীরাও।

এই আবহে এদিন দুপুরে ফের ‘জন আশীর্বাদ র‌্যালি’র প্রস্তুতি নেন রাণে। কোঙ্কন অঞ্চলের রাজাপুর, লাঞ্জা, রত্নগিরিতে সেই ব়্যালি হওয়ার কথা থাকলেও র‌্যালির রুটের 'দখল' নেন শিবসেনা কর্মী-সমর্থকরা। এদিকে বিতর্ক তীব্র আকার নিলে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ দাবি করেন, পুলিশ আইন মেনে কাজ করুক। তিনি পরিস্থিতি সামাল দিতে বলেন, 'মুখ্যমন্ত্রী সম্পর্কে একটু সংযত ভাবে মন্তব্য করা উচিত ছিল রাণের।' তবে শিবসেনাকে পালটা একহাত নিয়ে বলেন, 'এর জন্য হাঙ্গামা করতে হবে, এর কোনও মানে নেই।' যদিও বিজেপি দাবি করেছে যে রাণেকে গ্রেফতার এখতিয়ার নেই মহারাষ্ট্র পুলিশের। সংবিধানের ধারা অনুযায়ী কেন্দ্রীয় মন্ত্রীকে কেন্দ্র সরকার রক্ষা করে বলে দাবি করা হয়।

বন্ধ করুন